দেশ

বড় ঝটকা খেল তৃণমূল, তিনমাসেই মোহভঙ্গ গোয়ার নেতাদের, ‘তৃণমূল ভয়ানক’ বলে ঘাসফুল শিবির ছাড়লেন ৫ প্রভাবশালী নেতা

মাত্র তিনমাসের মধ্যেই মোহভঙ্গ হল গোয়ার নেতাদের। আজ, শুক্রবার তৃণমূল থেকে পদত্যাগ করলেন গোয়ার পাঁচ প্রভাবশালী নেতা। এদের মধ্যে উল্লেখযোগ্য গোয়ার পোন্ডার প্রাক্তন বিধায়ক লাভু মামলেদার।

তৃনমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন মামলেদার। এই পদত্যাগপত্রে তিনি অভিযোগ করেছেন যে বিধানসভা নির্বাচনের জন্য দল যে সংস্থাকে নিয়োগ করেছে, তারা গোয়ার জনগণের সম্বন্ধে নাড়িনক্ষত্র জানে না।

এর আগে মামলেদার এর আগে মহারাষ্ট্রবাদী গোমান্তক পার্টির সদস্য ছিলেন। তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে মহারাষ্ট্রবাদী গোমান্তক পার্টির সঙ্গে জোট বেঁধে ধর্মীয় ভাবে মানুষকে বিভক্ত করার অভিযোগও তুলেছেন তিনি। সরাসরি তিনি জানান যে তৃণমূল কংগ্রেস কোনও ধর্মনিরপেক্ষ দল নয়। এরা বিজেপির থেকেও ভয়ানক।

উল্লেখ্য, চলতি বছরের সেপ্টেম্বর মাসে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো, প্রাক্তন কংগ্রেস মুখপাত্র ইয়াতীশ নায়েক এবং গোয়া কংগ্রেসের প্রাক্তন সাধারণ সম্পাদক বিজয় পাই-এর সঙ্গে তৃণমূলে যোগ দিয়েছিলেন মামলেদার। কিন্তু তিনমাস কাটতে না কাটতেই মোহভঙ্গ হল তাঁর। তৃণমূল ছাড়ার সিদ্ধান্ত নিলেন তিনি। তবে শুধু তিনি একা নন, ওঁর সঙ্গে আরও ৪ জন প্রভাবশালী নেতা এদিন তৃণমূল থেকে ইস্তফা দেন।

এই বিষয়ে তৃণমূলের রাজ্যসভার সাংসদ লুইজিনহো ফালেইরো বলেন, “আমরা যেই লক্ষ্যে নেমেছি তাতে অবিচল। একজন ব্যক্তির পদত্যাগ করা দলের সম্ভাবনাকে প্রভাবিত করবে না”। তৃণমূল সাংসদের মতে, তৃণমূল যে পশ্চিমবঙ্গের লোক দ্বারা নিয়ন্ত্রিত, তা বলা ভুল। কারণ, যারা দলে যোগ দিয়েছিলেন, তারা এখানকার বাসিন্দা।

Related Articles

Back to top button