দেশ

আম্বানিকে টেক্কা দিয়ে এবার দিনে ১,০০২ কোটি টাকা আয়, এশিয়ার দ্বিতীয় ধনীতম ব্যক্তি হলেন গৌতম আদানি

ভারতের শিল্পমহলের জন্য সুখবর। এশিয়ার ধনীতম ব্যক্তিদের মধ্যে মুকেশ আম্বানির পরই উঠে এল গৌতম আদানির নাম। তাঁর একদিনের আয় ১,০০২ কোটি টাকা। সম্প্রতি সম্প্রতি IIFL ওয়েলথ হুরুন ইন্ডিয়া রিচ লিস্টে এমনই তথ্য মিলেছে। এও জানা গিয়েছে যে গত বছর আদানির সম্পত্তির মূল্য ছিল ১,৪০,২০০ কোটি টাকা। তবে মাত্র এক বছরেই তা বেড়ে দাঁড়িয়েছে ৫,০৫,৯০০ কোটি টাকায়।

এরপরই স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে আদানির উপরে কে রয়েছেন? আর সম্পত্তির বিচারে কাকে পিছনে ফেলে গৌতম আদানি দু’নম্বরে উঠে এসেছেন? প্রথম প্রশ্নর উত্তরটা অবশ্য বেশ সহজ। আদানির ঠিক উপরেই রয়েছেন দেশের তথা এশিয়ার সবথেকে বড় শিল্পপতি মুকেশ আম্বানি। তাঁর রোজগার, ৭ লক্ষ ১৮ হাজার কোটি টাকা। এই নিয়ে টানা দশ বছর এশিয়ার শ্রেষ্ঠ শিরোপাটি ধরে রাখলেন রিলায়েন্সের কর্ণধার।

জানা গিয়েছে চিনের বোতলজাত পানীয় উৎপাদনকারী বিশিষ্ট ব্যবসায়ী ঝং শানশানকে ছাপিয়ে দু’নম্বর স্থানটি দখল করেছেন গৌতম আদানি। তার দৈনিক রোজগার বর্তমানে বেড়ে দাঁড়িয়েছে ১,০০২ কোটি টাকা।

উল্লেখ্য, এই প্রথমবার গৌতম আদানি ও তাঁর ভাই বিনোদ শান্তিলালা আদানি দুজনে একসঙ্গে প্রথম দশের তালিকায় এসেছেন। প্রসঙ্গত, বিনোদ শান্তিলালা আদানি এই তালিকায় রয়েছেন আট নম্বরে। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১ লক্ষ ৩১ হাজার কোটি টাকা।

Related Articles

Back to top button