দেশ

হিন্দু ভাবাবেগে আঘাত! অনলাইন শপিং সাইটে বিক্রি করা হচ্ছে পবিত্র গোবর্ধন পর্বত

উত্তরপ্রদেশের মথুরা জেলায় পবিত্র স্থান হল গোবর্ধন পর্বত। এই গোবর্ধন পর্বতের শিলাই এবার বিক্রি হচ্ছে অনলাইন শপিং সাইটে। এই শিলা বিক্রির জন্য Laxmi Divine Article Stores নামে এক কোম্পানি ইন্ডিয়া মার্ট-এর সাইটে একটি বিজ্ঞাপন দিয়েছে। সেখানে প্রতিটি গোবর্ধন পর্বতের শিলার দাম রাখা রয়েছে ৫ হাজার টাকা করে।

অনলাইনে এই বিজ্ঞাপন দেখার পর ক্ষোভে ফেটে পড়েন সাধু, সন্ন্যাসী ও স্থানীয় মানুষেরা। হিন্দু ধর্মের মানুষেরা এই ঘটনার প্রতিবাদ জানিয়ে গোবর্ধন থানা ঘেরাও করেন। এছাড়াও, বিজ্ঞাপন দেওয়া কোম্পানির মালিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে ও তাঁকে গ্রেফতার করার দাবীও তোলা হয়েছে।

এই বিষয়ে দীনবন্ধু দাস মহারাজ নামের এক সন্ন্যাসী বলেন, “এই গোবর্ধন পর্বত আমাদের মতো সাধু, সন্ন্যাসীদের কাছে খুবই গুরুত্বপূর্ণ ধার্মিক স্থল। ধার্মিক গ্রন্থে লেখা রয়েছে যে এই পর্বতের শিলা গিরিরাজ উপত্যকার বাইরে নিয়ে যাওয়া যাবে না। কিন্তু কোনও একটি কোম্পানি আমাদের ধার্মিক আস্থা নিয়ে ছেলেখেলা করছে”।

স্থানীয়দের মতে, হিন্দু ভাবাবেগে আঘাত করে গোবর্ধন পর্বত বিক্রির চেষ্টা চলছে। ইচ্ছে করে এই কাজ করা হচ্ছে বলে অভিযোগ স্থানীয়দের। অনেক সন্ন্যাসীদের মতে, প্রায়ই আমাদের দেশে হিন্দু দেবদেবীদের নিয়ে নানান কুরুচিকর মন্তব্য করা হয়। কখনও ভগবান রামকে নিয়ে খারাপ মন্তব্য করা হয় তো কখনও মা সীতাকে নিয়ে অশালীন কথা বলে হয়ে থাকে। এই কারণে সরকারের তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া উচিত বলে মনে করেন নানান সাধু সন্ন্যাসীরা।

Related Articles

Back to top button