India

‘মোদীর একজন ছোটো সৈনিক হয়ে কাজ করব’, বিজেপিতে যোগ দিয়ে বললেন প্রাক্তন কংগ্রেস নেতা হার্দিক প্যাটেল

বিজ্ঞাপন

বিজেপির বিরুদ্ধে বিদ্রোহ করেই রাজনীতিতে উঠে এসেছিলেন তিনি। এবার তিনিই যোগ দিলেন বিজেপিতে (BJP)। আজ, বৃহস্পতিবার গান্ধীনগরে বিজেপির রাজ্য সভাপতি সিআর পাটিল ও বর্ষীয়ান নেতা নীতীন প্যাটেলের উপস্থিতিতেই গেরুয়া শিবিরে যোগ দিলেন হার্দিক প্যাটেল (Hardik Patel)।

বিজ্ঞাপন

গত ১৮ই মে কংগ্রেস ছাড়েন হার্দিক। সেই সময় থেকেই বারবার তাঁর মুখে বিজেপিকে নিয়ে প্রশংসা ও কংগ্রেসের বিরোধিতা করতে শোনা যাচ্ছিল। তিনি দাবী করেন যে কংগ্রেস রাষ্ট্রীয় ঐক্যের কথা না ভেবে বিভাজনের রাজনীতি করে। অন্যদিকে, বিজেপির রাম মন্দির থেকে শুরু করে ৩৭০ ধারা বাতিলের নানান সাফল্যের প্রশংসা করেন তিনি।

বিজ্ঞাপন

কংগ্রেস ত্যাগের পরই বিজেপির সঙ্গে যোগাযোগ করেছিলেন হার্দিক। তবে কেন্দ্রীয় ছাড়পত্র না মেলায় এতদিন যোগদান করতে পারেন নি তিনি। দিন তিনেক আগেই সেই ছাড়পত্র পান হার্দিক। এরপর আজ আনুষ্ঠানিকভাবে যোগ দেন গেরুয়া শিবিরে।

বিজ্ঞাপন

এদিন সকালে হার্দিক টুইট করে লেখেন যে তিনি রাজনৈতিক জীবনে নতুন অধ্যায় শুরু করতে চলেছেন। প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে তিনি এক জন ‘ছোট সৈনিক’ হিসাবে আঞ্চলিক এবং সমাজের স্বার্থে কাজ করবেন বলে জানান তিনি। এদিন সকালে মন্দিরে পুজোও দেন হার্দিক।

বিজ্ঞাপন

গান্ধীনগরে বিজেপির দলীয় দপ্তরের সামনে হার্দিককে স্বাগত জানিয়ে বেশ কিছু পোস্টারও দেখা যায়। এরপরই তাঁর যোগদানের বিষয়টি স্পষ্ট হয়ে ওঠে। যদিও হার্দিকের যোগদান মঞ্চে বিজেপির কেন্দ্রীয় নেতাদের অনুপস্থিতি ছিল বেশ চোখে পড়ার মতোই।

চলতি বছরের শেষের দিকেই রয়েছে গুজরাতে নির্বাচনে। এই সময় হার্দিকে বিজেপিতে যোগ দেওয়া যে গেরুয়া শিবিরের জন্য স্বস্তিকর, তা বলাই বাহুল্য। ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে এই হার্দিকই জনমত গড়ে তুলেছিলেন। ২০১৯ সালে তিনি যোগ দেন কংগ্রেসে। কিন্তু এরপরই যেন তাঁর জনপ্রিয়তা কমতে থাকে। এবার তিনি যোগ দিলেন গেরুয়া শিবিরে।

বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading