India

দিল্লিতে শান্তি প্রতিষ্ঠা ও স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ-এর দাবিতে রাষ্ট্রপতিকে স্মারকলিপি কংগ্রেসের

বিজ্ঞাপন

স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করে বৃহস্পতিবার রাষ্ট্রপতির শরণাপন্ন হলেন সোনিয়া গান্ধী, মনমোহন সিং সহ কংগ্রেস প্রতিনিধিরা। দিল্লির অশান্তির ঘটনায় উদ্বিগ্ন কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধীর রাষ্ট্রপতির প্রতি আর্জি, ‘রাষ্ট্রপতি সংবিধানের রক্ষক। দিল্লিতে চারদিন ধরে যা ঘটছে সে সম্পর্কে আপনি নিশ্চয়ই অবগত। কেন্দ্র ও দিল্লি সরকার গোটা ঘটনায় নীরব দর্শকের ভূমিকা পালন করেছে। সরকারকে আপনি রাজধর্ম স্মরণ করান।’ কর্তব্যে গাফিলতির অভিযোগে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে সরানোর দাবিও জানিয়েছেন তিনি। কংগ্রেসের তরফে রাষ্ট্রপতির কাছে দেওয়া স্মারকলিপিতে সাধারণ মানুষের জীবন, স্বাধীনতা ও তাদের সম্পত্তি রক্ষা করার আবেদন জানানো হয়েছে।

বিজ্ঞাপন

রাষ্ট্রপতিভবন থেকে বেরিয়ে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং আবারও মোদি সরকারের বিরুদ্ধে সরব হন। দিল্লির অশান্তির ঘটনার মোকাবিলা করতে নরেন্দ্র মোদির সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, ‘গত চারদিন ধরে দিল্লিতে যা ঘটছে, ৩৪ জনের মৃত্যু এবং ২০০ জনের আহত হওয়ার ঘটনা যথেষ্ট উদ্বেগের এবং জাতীয় লজ্জা। দিল্লির হিংসা রুখতে সম্পূর্ণ ব্যর্থ কেন্দ্রীয় সরকার। আমরা রাষ্ট্রপতির কাছে আর্জি জানাচ্ছি, রাজধর্ম রক্ষা করতে তিনি তাঁর ক্ষমতার ব্যবহার করুন।’

বিজ্ঞাপন

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ অবশ্য কংগ্রেস প্রতিনিধিদের নিরাশ করেননি। দিল্লির অশান্তি রুখতে যথাযথ ব্যবস্থা নেবেন বলে আশ্বাস দিয়েছেন তিনি। রাষ্ট্রপতির এই জবাবে তাঁরা আশ্বস্ত হয়েছেন এবং নিশ্চয় কোনও পদক্ষেপ করা হবে বলে আশাবাদী সনিয়া গান্ধী। উল্লেখ্য, বুধবারই দিল্লির হিংসার ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের দাবি তুলেছিলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading