সব খবর সবার আগে।

ফের কাশ্মীরে নাশকতার ছক! রেলওয়ে ক্রসিং থেকে IED বিস্ফোরক উদ্ধার ভারতীয় সেনার

দীর্ঘ  ১১ মাস রেল চলাচল বন্ধ থাকার পর ফের চালু হয়েছে রেল পরিষেবা। এই পরিস্থিতিতেই ভূ-স্বর্গে ফের নাশকতার ছক জঙ্গি সংগঠনগুলির। জম্মু-কাশ্মীরের নৌগাম রেলওয়ে ক্রসিং থেকে IED বিস্ফোরক উদ্ধার করলেন ভারতীয় সেনার জওয়ানরা। ওই এলাকা ঘিরে রেখেছে নিরাপত্তা বাহিনী। IED বিস্ফোরক নিস্ক্রিয় করেছেন সেনার বম স্কোয়াডের আধিকারিকরা।

উল্লেখ্য, শ্রীনগরের পন্থা চৌক-নৌগাম মার্গে সোমবার সকালে বিস্ফোরক উদ্ধার হয়েছে। তার পর থেকেই ওই এলাকায় যানবাহনের চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে সেনা।

করোনা পরিস্থিতির জেরে গোটা দেশের মতোই কাশ্মীরেও প্রায় ১১ মাস রেল পরিষেবা বন্ধ ছিল। কিছুদিন আগেই  আবার রেল চলাচল শুরু হয়েছে সেখানে। নৌগামের রেল লাইনের একশো মিটার দূর থেকে উদ্ধার হয়েছে বিস্ফোরক। সোমবার সকালে লাইনের ধারে সন্দেহজনক একটি জিনিস পড়ে থাকে দেখেন রেলকর্মীরা। তড়িঘড়ি সেনাকে খবর দেন তাঁরা। কয়েক মিনিটের মধ্যে সেখানে হাজির হয় CRPF-এর দল। সিআরপিএফ-এর ROP পরীক্ষা করে দেখেন, পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা ব্যাগে রয়েছে আইইডি। যাত্রী ও রেল কর্মীদের স্টেশন এলাকা থেকে তড়িঘড়ি নিরাপদে সরিয়ে নেন জওয়ানরা।

কিছুদিন আগে শ্রীনগরের বাস স্ট্যান্ড থেকে IED বিস্ফোরক উদ্ধার করেছিল সেনা। কিছুদিন আগেই গোয়েন্দারা জানিয়েছিলেন, কাশ্মীরে নাশকতা ছড়ানোর জন্য এখন অন্য পন্থা নিয়েছে জঙ্গি সংগঠনগুলি। এখন তারা IED ব্যবহার করে নাশকতার ছক কষছে। গোয়েন্দাদের খবরের ভিত্তিতে উপত্যকার বিভিন্ন জায়গায় তল্লাশি শুরু করেছে সেনা ও পুলিশ।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...