দেশ

দীপাবলি উপলক্ষ্যে পাকিস্তানের তরফ থেকে এল বড় উপহার, খুশির হাওয়া এখন গোটা দেশজুড়ে

আজ দীপাবলি। তবে তার আগেই প্রতিবেশী দেশের তরফে বড় উপহার পেল ভারত। আর তার জেরে এখন গোটা দেশ জুড়ে বইছে খুশির উপহার। কোনও শুভ উপলক্ষ্যের আগে এই ধরণের উপহার সত্যিই খুশির বার্তা বয়ে আনে বৈ কী! আর এই উপহার বেশ তাড়িয়ে তাড়িয়ে উপভোগও করছে দেশবাসী।

ভাবছেন তো আসলে উপহারটা কী? রবিবার ছিল টি ২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তানের ম্যাচ। সেই ম্যাচে পাকিস্তানকে হারিয়ে দেশবাসীকে সুখবর দিল ভারত। চার উইকেটে পাক দলকে হারিয়ে ম্যাচ ঘরে তুলল টিম ইন্ডিয়া। কোহলির সাজানো ইনিংসে ভারতীয় দলের জয়।

পাকিস্তানের ৮ উইকেটে ১৫৯ রানের জবাব ভারত দিল ৬ উইকেটে ১৬০ রানে। ফের একবার কোহলি প্রমাণ করলেন কেন তিনি সেরা! এদিন প্রথমেই আউট হন সহ-অধিনায়ক লোকেশ রাহুল। এরপর ফিরলেন রোহিত। বেশ আগ্রাসী মেজাজ নিয়ে মাঠে নামলেও দ্রুতই আউট হয়ে যান সূর্যকুমারও।

পাঁচ নম্বরে অক্ষর প্যাটেল নামলেও, বিশেষ সুবিধা হল না। তবে শেষ পর্যন্ত ম্যাচ ফেরালেন বিরাট কোহলি। এদিনের ম্যাচের নায়ক তিনিই। গত বছর টি ২০ বিশ্বকাপে বিরাট বাহিনীর যে হার হয়েছিল পাকিস্তানের কাছে, এদিনের ম্যাচ যেন তারই  মুখের উপর জবাব ছিল।   

এদিন ব্যাট হাতে দলকে হারানো জয় ফিরিয়ে দেন কোহলিই। ৫৩ বলে ৮২ রান করে জয়ের শেষ হাসিটা হাসতে দেখা গেল সেই চিকুকেই। তাঁর এই রানের মধ্যে রয়েছে চারটি ছক্কা ও ৬টি চার।

ভারতীয় দলের যখন ৩১ রানে চার উইকেট পড়ে গিয়েছে, তখন সকলেই ভেবেছিলেন বোধ হয় ভারতের হারই লেখা রয়েছে কপালে। কিন্তু শেষ মুহূর্তে ম্যাচ ঘোরালেন কোহলি। ম্যাচের এই অবস্থা থেকে ম্যাচকে টেনে তুলে আনতে এদিন কোহলি ও হার্দিকের জুটির তুলনা করতেই হয়। হার্দিকের ৪০ রানও কম গুরুত্বপূর্ণ নয়। তবে এদিনের ম্যাচের আসল নায়ক যে বিরাট কোহলিই, তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না।

Related Articles

Back to top button