সব খবর সবার আগে।

বছরের শুরুতেই যুদ্ধবিরতি লঙ্ঘন পাকিস্তানের! ভারতীয় সেনার পাল্টা আক্রমণে খতম ৩ পাক সেনা

গত বছরেও এই ঘটনা বেশ কয়েকবার ঘটেছে। এবার নতুন বছর শুরু হতেই সেই একই ঘটনা ঘটাল পাক জঙ্গি। যুদ্ধবিরতি লঙ্ঘন করে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করায় উচিত জবাব দিলি ভারতীয় সেনা। ভারতীয় জওয়ানদের পাল্টা জবাবে খতম ৩ পাক সেনা।

সেনা সূত্রের খবর অনুযায়ী, এলওসি-এর আখনুর সেক্টরের খোর এলাকায় মঙ্গলবার বিকেলে যুদ্ধবিরতি লঙ্ঘন করে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করে পাক জঙ্গি সেনা। যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলিবর্ষণ শুরু করে পাক সেনা। এই গুলিবর্ষণে আহত হন চার জওয়ান। ফায়ারিংয়ের পাল্টা জবাবও দেন ভারতীয় জওয়ানরা। তাদের পাল্টা জবাবে নিকেশ হয় তিন পাক সেনা। পাক জঙ্গিদের অনুপ্রবেশের সমস্ত চেষ্টা ব্যর্থ করে ভারতীয় সেনা।

সূত্রের খবর অনুযায়ী, মৃত পাক সেনাদের দেহগুলি সীমান্তের ওপারেই পড়ে রয়েছে। পাক জওয়ানরা তাদের দেহ নিয়ে যায় নি।

উল্লেখ্য, গত ডিসেম্বরে জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলার নিয়ন্ত্রণরেখার কাছে যুদ্ধবিরতি লঙ্ঘন করে ফের হামলা চালায় পাক সেনা। শুধু গুলি নয়, গোলাবর্ষণও শুরু হয়। তাদের লক্ষ্য ছিল সীমান্ত এলাকার নাগরিক সুবিধা কেন্দ্রগুলি। সেগুলিকে লক্ষ্য করে গুলি চালানো হয়। এরপরই পাল্টা গুলি চালায় ভারতীয় সেনা। জওয়ানদের পাল্টা আক্রমণে জখম হয় একাধিক পাক সেনা ও নিহত ৫। ভারতীয় সেনার আক্রমণে পাক সেনার একাধিক বাঙ্কারও নষ্ট হয়ে গিয়েছে বলে খবর মিলেছে।

প্রসঙ্গত, গত বছরের শুরুর থেকেই জম্মু-কাশ্মীরের এই সীমান্ত এলাকায় বেশ কয়েকবার যুদ্ধবিরতি লঙ্ঘন করে আক্রমণ চালায় পাক সেনা। গত ডিসেম্বরেই ফের একবার পুঞ্চের মানকোট সেক্টরে গুলি চালায় পাক সেনা। তবে সেখানেও নিজেদের সাহসিকতার পরিচয় দেন ভারতীয় সেনারা। ভারতীয় সেনার পাল্টা আক্রমণে শেষ হয়েছিল ২ পাক সেনা।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...