India

করোনাকালে ঠেকাতে হবে প্ল্যাটফর্মের লাগামহীন ভিড়, যাত্রীবাহী ট্রেনের ভাড়া বাড়াল ভারতীয় রেল!

বিজ্ঞাপন

দেখতে দেখতে এক বছর হয়ে গেল ভারতে প্রবেশ করেছে মারণ ভাইরাস করোনা। বর্তমানে করোনা পরিস্থিতি অনেকটা সামলানো গেলেও দেশে আবার শুরু হয়েছে এর সেকেন্ড ওয়েভ, বলছেন বিশেষজ্ঞরাই। যান পরিবহন ব্যবস্থা এখন প্রায় পুরোটাই স্বাভাবিক কিন্তু তবুও ভিড় ঠেকাতে তৎপর কেন্দ্রীয় সরকার যাতে আবার মহামারী না শুরু হয়। এই পরিস্থিতিতে অভিনব পদক্ষেপ নিল ভারতীয় রেল। এবার প্ল্যাটফর্ম টিকিটের দাম ১০ টাকা থেকে বেড়ে দাঁড়াল ৩০ টাকা। এছাড়া স্বল্প দূরত্বের যাত্রীবাহী ট্রেন গুলির ভাড়াও বাড়ানো হলো। অর্থাৎ এতদিন যে দূরত্ব যাতায়াতের জন্য মানুষকে ১০ টাকার টিকিট কাটতে হত এবার থেকে সেই দূরত্ব যাতায়াতের জন্য মানুষকে ৩০ টাকার টিকিট কাটতে হবে।

বিজ্ঞাপন

গত মাসেই রেলের পক্ষ থেকে জানানো হয়েছিল যে করোনা আবহে সাধারণ মানুষ যাতে নিজেদের বিশেষ প্রয়োজন ছাড়া ট্রেনে না চড়েন তা নিশ্চিত করার লক্ষ্যেই বাড়ানো হবে ভাড়া।

বিজ্ঞাপন

আরও পড়ুন – বিজেপির জালে মমতা! নন্দীগ্রামে শুভেন্দু, ভবানীপুরে বাবুল, চিন্তার ভাঁজ ঘাসফুলের কপালে

বিজ্ঞাপন

বর্তমানে আনলক পর্বের স্পেশাল ট্রেনগুলি চলছে। লোকাল ট্রেন ও মেট্রো রেলও চালু হয়ে গিয়েছে সব জায়গায়। এর মধ্যেই বাড়ানো হল ভাড়া। চলতি বছরের পয়লা জানুয়ারি থেকে শহরতলির ট্রেনগুলো ছাড়া সমস্ত ট্রেনের ভাড়া বাড়ানো হয়েছে। সাধারণ নন-এসি ট্রেনের ভাড়া প্রতি কিলোমিটারে এক পয়সা করে বাড়ানো হয়। মেল ও এক্সপ্রেসের ক্ষেত্রে নন-এসিতে প্রতি কিলোমিটারে ২ পয়সা করে এবং এসিতে প্রতি কিলোমিটারে ৪ পয়সা করে ভাড়া বাড়ানো হয়। এছাড়াও ভাড়া বেড়েছে রাজধানী, শতাব্দী ও দুরন্ত এক্সপ্রেসে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading