দেশ

বিরোধীরা কুপোকাত! কোভিড যোদ্ধাদের  বীমার মেয়াদ বাড়াল মোদী সরকার

কিছুদিন আগেই জানা যায় কেন্দ্রের তরফে বন্ধ করে দেওয়া হচ্ছে করোনা যোদ্ধাদের জন্য চালু হওয়া বীমা। ২৪শে মার্চ শেষ হয় বীমার মেয়াদ। এই ঘটনাকে কেন্দ্র করে ক্ষোভ শুরু হয়ে দেশজুড়ে। আর তারপরই কেন্দ্রের তরফে ঘোষিত হল নয়া সিদ্ধান্ত। জানানো হল, প্রধানমন্ত্রী গরিব কল্যাণ প্যাকেজের আওতায় কোভিড যোদ্ধাদের যে জীবনবীমা চালু হয়েছিল, তার মেয়াদ এক বছর বাড়িয়ে দেওয়া হল।

উল্লেখ্য, গত বছর লকডাউনের পর ডাক্তার-নার্স-স্বাস্থ্যকর্মীদের জন্য ৫০ লক্ষ টাকার জীবনবীমার প্রকল্প চালু করেছিল কেন্দ্র। মহামারীর  বিরুদ্ধে লড়াইয়ে কোনও চিকিৎসক, নার্স বা স্বাস্থ্যকর্মীর মৃত্যু হলে তাঁর পরিবার পেত ৫০ লক্ষ টাকা সাহায্য। সেইসঙ্গে, পুরসভার নিকাশি কর্মী এবং আশা কর্মীদেরও এই প্রকল্পের আওতায় আনা হয়েছিল।

আরও পড়ুন-ব্যাপক ঘাটতি অক্সিজেনের! উৎপাদন বাড়িয়ে কেন্দ্রকে সহায়তা করতে ময়দানে নামছে টাটা ও রিলায়েন্স গ্রুপ

কিন্তু চলতি বছরে হঠাৎ করেই করোনা ফের চাগাড় দেওয়ার পর এই প্রকল্প বাতিল করে কেন্দ্র। নতুন করে করোনার ঢেউয়ের মাঝে মোদী সরকারের এই মনোভাবের তীব্র নিন্দা করে বিরোধীরা।

মনে করা হচ্ছে, সমালোচনায় বিদ্ধ সরকার কার্যত চাপের মুখে নতি স্বীকার করল।  মঙ্গলবার রাতেই জানানো হয়, আরও এক বছরের জন্য ৫০ লক্ষ টাকার ওই জীবনবিমার মেয়াদ বাড়ানো হচ্ছে। যা গতকাল থেকে কার্যকর হয়ে গেছে।

প্রসঙ্গত উল্লেখ্য দেশের বাড়ন্ত করোনা পরিস্থিতিকে মাথায় রেখে গতকাল দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী। যেখানে তিনি স্পষ্ট করেই জানান আপাতত দেশে লকডাউন হচ্ছে না।

Related Articles

Back to top button