দেশ

এবার থেকে ট্রেনে বসেই পিৎজা, বার্গার, চিকেন টিক্কা অর্ডার দিতে পারবেন যাত্রীরা! যাত্রীদের সুবিধার জন্য নতুন পরিষেবা নিয়ে এলো আইআরসিটিসি

ট্রেনে যাত্রা করার সময় খাবার নিয়ে অনেক রকমের অভিযোগ ওঠে। এবার যাত্রীদের সুবিধার জন্য অনলাইন খাবার অর্ডারের ব্যবস্থা নিয়ে আসছে আইআরসিটিসি। এবার ট্রেনে বসে নানা রকমের খাবার অর্ডার দিতে পারবেন যাত্রীরা।

ট্রেনে ফুড ডেলিভারির জন্য ইক্যাটারিং নামক অ্যাপ থেকে অথবা আইআরসিটিসির নিজস্ব ওয়েবসাইট থেকে খাবার অর্ডার দিতে পারবেন গ্রাহকরা। এই অ্যাপে এক ক্লিকেই নর্থ ইন্ডিয়ান ধোসা ইডলি থেকে শুরু করে পিৎজা,বার্গার পর্যন্ত পাবেন ট্রেনে যাত্রীরা। অ্যাপটি গুগল প্লে স্টোর এবং অ্যাপেল স্টোরে উপলব্ধ আছে।

এছাড়া ওয়েবসাইটে মাধ্যমে খাবার অর্ডার দিতে পারবেন। ওয়েবসাইটে খাবার অর্ডার দেওয়ার সহজ পদ্ধতি নিচে দেওয়া হ’ল—

ট্রেনের নাম এবং স্টেশনের নাম দিতে হবে। তারপর ট্রেনের পিএনআর নম্বর দিয়ে রেস্তোরাঁ খোঁজ করতে হবে। আপনার পছন্দ শরীর খাবার অর্ডার করুন। থাকছে অনলাইনে এবং ক্যাশ অন ডেলিভারি সুবিধা। নির্ধারিত স্টেশনে সময় মত আপনার কাছে খাবার পৌঁছে যাবে।

তবে আইআরসিটিসি বর্তমানে মুম্বাই সেন্ট্রাল, ছত্রপতি শিবাজী টার্মিনাল, নিউ দিল্লি রেলওয়ে স্টেশন, ওল্ড দিল্লি, বেঙ্গালুরু, কানপুর, এলাহাবাদ, বারাণসী প্রভৃতি স্টেশনে এই পরিষেবা চালু করেছে। ভবিষ্যতে বাকি স্টেশনে এই পরিষেবা পাওয়া যাবে।

Related Articles

Back to top button