দেশ

ভ্রমণ প্রেমীদের জন্য সুখবর দিল রেল! এবার থেকে ১ টাকাও বেশি দিতে হবে না ট্রেনে খাবারের জন্য, আইআরসিটিসি প্রকাশ করল নতুন মেনু কার্ড

আপনি কি ভ্রমণ প্রিয় ? ট্রেনে ট্রাভেল করতেই বেশি পছন্দ করেন? রেলযাত্রীদের জন্য নতুন সুখবর আনলো আইআরসিটিসি। এবার থেকে খাবারের জন্য দিতে হবে না আপনাকে অতিরিক্ত টাকা।

ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (IRCTC) ট্রেনের সুস্বাদু ভিতরেই খাবারের ব্যবস্থা করে থাকে। তবে অনেক সময়ই তাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তারা খাবারের বেশি দাম চেয়েছেন। সেই অভিযোগ যাতে রেলযাত্রীরা না করতে পারেন তার জন্য আইআরসিটিসি তাদের নতুন মেনুর তালিকা প্রকাশ করেছে এবং নির্দিষ্ট করে দেওয়া মূল্যের বেশি দাম না দেওয়ার জন্য অনুরোধ করেছে।

নতুন দাম অনুযায়ী, যাত্রীদেরকে স্টেশনে ৭০ টাকা এবং ট্রেনে ৮০ টাকা দাম দিতে হবে ভেজ মিলের জন্য। এই দামে সাধারণ দিনে ভাত, চাপাটি অথবা পরোটা, ডাল অথবা সাম্বার, মিক্সড ভেজ, দই এবং আচার পাওয়া যাবে। জনতা মিলের জন্য যাত্রীদের স্টেশনে ১৫ টাকা এবং ট্রেনে ২০ টাকা দিতে হবে। জনতা মিলে পুরি ও আলুর শুকনো সবজি পাওয়া যায়। ভেজ বিরিয়ানি খাওয়ার জন্য যাত্রীদেরকে স্টেশনে দিতে হবে ৭০ টাকা এবং ট্রেনে দিতে হবে ৮০ টাকা। স্টান্ডার্ড নন-ভেজ মিলের জন্য যাত্রীদেরকে স্টেশনে ১২০ টাকা এবং ট্রেনে ১৩০ দিতে হবে। এই মিলে সাদা ভাত, পরোটা অথবা চাপাটি, চিকেন কারি, দই এবং আচার পাওয়া যায়।

শুধু তাই নয়, যাত্রীদের সুবিধার জন্য আইআরসিটিসি জানিয়েছে এবার থেকে যাত্রীরা অনলাইনেও খাবারের দাম দিতে পারেন।

Related Articles

Back to top button