India

ছিঃ! বিজেপি মন্ত্রী ইমারতি দেবীকে প্রকাশ্য সভায় “আইটেম” বললেন কংগ্রেস নেতা কমলনাথ, নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের

বিজ্ঞাপন

পশ্চিমবঙ্গের মতো মধ্যপ্রদেশেও এগিয়ে আসছে নির্বাচন। আর সেই সঙ্গে বাড়ছে উত্তেজনার পারদও। দেশের বিভিন্ন রাজনৈতিক দলগুলোর মধ্যে একে অপরকে অসম্মানজনক ভাষায় আক্রমণ, কটু কথা বলা ভারতীয় রাজনীতির অঙ্গ। আর কিছু কিছু ক্ষেত্রে এই কটাক্ষ, অশালীন মন্তব্য মাত্র ছাড়ায়। তেমন‌ই মধ্যপ্রদেশে নির্বাচনের সময় যত এগোচ্ছে তত‌‌ই বাড়ছে রাজনৈতিক উত্তেজনা। হাড়ে হাড়ে চাপ টের পেয়ে পুরুষ-মহিলা নির্বিশেষে চলছে বাক্-আক্রমণ।

বিজ্ঞাপন

এই পরিস্থিতিতেই এবার মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথ (Kamal Nath) একটি নির্বাচনী সভায় বক্তৃতা দিতে গিয়ে বিজেপির মহিলা মন্ত্রী ইমারতি দেবীকে (Imarti Devi) নিয়ে নোংরা ভাষায় মন্তব্য করেছেন। আর একজন মহিলা সম্পর্কে এই রকম ভাষায় একজন রাজনৈতিক নেতার মুখে শুনে তাজ্জব ভারতীয় রাজনীতির দিগ্গজরা। ‌ কি বলেছেন কমলনাথ?

বিজ্ঞাপন

মন্ত্রী পরিষদীয় মন্ত্রী ইমারতি দেবী কংগ্রেস পরিত্যাগ করে বিজেপি দলে নাম লিখিয়েছিলেন। সেই প্রসঙ্গ তুলে প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা কমলনাথ ভরা সভায় ইমারতি দেবী সম্পর্কে নিজের বক্তব্যে মন্তব্য করেন, ”আপনি তো ওঁকে আমার থেকেও বেশি ভালো করে চেনেন। উনি কি রকম ‘আইটেম’, সে বিষয়ে আমাকে আগেই আপনার সতর্ক করা উচিত ছিল”।

বিজ্ঞাপন

এই ঘটনার পরিপ্রেক্ষিতে মধ্য প্রদেশের বিজেপি ইউনিট প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথের বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ দায়ের করেছে। এমনকি মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও এবিষয়ে নিজের মন্তব্য ব্যক্ত করেছেন। তিনি বলেছেন, ‘একজন মহিলা যিনি শ্রমিক হিসাবে অনেক কষ্টের পর একজন মন্ত্রীর পদ পয়েছেন, তাঁর বিষয়ে কমলনাথের এমন মন্তব্য শুনে মন যন্ত্রনায় ভরে যাচ্ছে’। আর যাঁর সম্পর্কে এই রকম মন্তব্য করা হল সেই ইমারতি দেবীর কি বক্তব্য?

বিজেপির মন্ত্রী ইমারতি দেবী প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে বলেন, আমি যদি দরিদ্র পরিবারে জন্মগ্রহণ অরি তাতে আমার কি দোষ হতে পারে? আমি দলিত হলে, আমার কি দোষ? আমি সোনিয়া গান্ধীর কাছে অনুরোধ করছি, এই ধরনের লোককে দলে রাখবেন না,যে মানুষ মহিলাদের সম্মান করতে পারে না। আপনি তো একজন মা। ওনার থেকে এই ধরনের কথা শোনার পর যে কোন মহিলা এগিয়ে যেতে পারেন’।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading