সব খবর সবার আগে।

দাবাং যোগী! উত্তরপ্রদেশে ফের এনকাউন্টারে নিহত পিটিয়ে পুলিশ হত্যায় অপরাধী

বিকাশ দুবের পর মোতি সিং। উত্তর প্রদেশের কাসগঞ্জ হত্যাকাণ্ডের প্রধান অভিযুক্ত তথা এক লক্ষের ইনামি ধারী দুষ্কৃতী মোতি সিংকে এনকাউন্টারে নিকেশ করল উত্তরপ্রদেশ পুলিশ।

দিন কয়েক আগে দেবেন্দ্র সিংহ নামের এক পুলিশকর্মীকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছিল  মোতি আর তাঁর সঙ্গীদের বিরুদ্ধে। ৯ই ফেব্রুয়ারি রাতে পুলিশের টিমের উপর হামলা করে ওই পুলিশকর্মীকে হত্যা করে মোতি ও তার দল। দেবেন্দ্র সিংহের হত্যার প্রধান অভিযুক্ত মোতি আর তাঁর ভাইদের গ্রেফতার করার জন্য পুলিশ বেশ কয়েক দিন ধরেই চিরুনি তল্লাশি চালাচ্ছিল।

কাসগঞ্জের পুলিশ সুপার মনোজ কুমার সোনকর জানিয়েছেন, এক লক্ষ টাকার ইনামি দুষ্কৃতী মোতিকে গ্রেফতার করার জন্য পুলিশের ছয়টি টিম গঠন করা হয়। তিনি বলেন, গতকাল রাতে গোপন সূত্রে খবর পাওয়া গিয়েছিল মোতি করতলা রোড, কালি নদীর পাশের জঙ্গলে লুকিয়ে রয়েছে। এরপর‌ই পুলিশের টিম রাতে আড়াইটে থেকে তিনটের মধ্যে চারিদিক ঘিরে ফেলে। পুলিশের জালে ফেঁসে গেছে বুঝতে পেরে মোতি ফায়ারিং শুরু করে।

সোনকর জানিয়েছেন, এরপর‌ই পুলিশের টিম জবাবি ফায়ারিং করে। তাতেই গুলিবিদ্ধ হয় মোতি। কিন্তু মোতির সঙ্গী পালিয়ে যায়। এরপর আহত মোতিকে পুলিশের গাড়িতে তুলে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাঁকে কাসগঞ্জ জেলা হাসপাতালে রেফার করে দেওয়া হয়। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মোতিকে মৃত বলে ঘোষণা করেন।

প্রসঙ্গত উল্লেখ্য বিগত বছরেও ৮ পুলিশকর্মীকে খুন করে ফেরার হয়ে যায় কানপুরের ত্রাস বিকাশ দুবে। তারপর মধ্যপ্রদেশের উজ্জয়নী থেকে তাকে গ্রেফতার করে উত্তর প্রদেশ নিয়ে আসার পথে অভিযুক্ত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ এনকাউন্টার এই মৃত্যু হয় তাঁর।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...