India

মার্কিন সফরে মোদীর ঘুম কেড়ে নিতে বিক্ষোভ প্রদর্শন, হুমকি পাক মদতপুষ্ট খালিস্তানি গোষ্ঠীর

বিজ্ঞাপন

আগামী কিছুদিনের মধ্যেই কোয়াড সম্মেলনে যোগ দিতে ও রাষ্ট্রসংঘের সাধারণ সভায় অংশ নিতে আমেরিকায় যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একথা প্রকাশ্যে আসার পরই অয়াক মদতপুষ্ট খালিস্তানি গোষ্ঠী ‘শিখ ফর জাস্টিস’-এর তরফে হুঁশিয়ারি শানাল হল যে এই সফরে মোদীর ঘুম কেড়ে নিতে নাকি বিক্ষোভ প্রদর্শন করা হবে। ২০১৯ সালে ইউপিএ-এর আইনের আওতায় ভারত সরকারের তরফে এই গোষ্ঠীকে নিষিদ্ধ ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

কৃষক আন্দোলনকে কাজে লাগিয়ে ভারত সরকারের বিরুদ্ধে নানান কাজকর্ম করছে এই ‘শিখ ফর জাস্টিস’। এই সংগঠনের অভিযোগ, কেন্দ্র সরকার কৃষকদের বিরুদ্ধে সন্ত্রাস চালাচ্ছে। আর এই অভিযোগকে কেন্দ্র করেই মোদীর মার্কিন সফরে তাঁর বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শনের হুঁশিয়ারি শানিয়েছে এই সংগঠনের প্রধান গুরুপতবন্ত সিং পান্নুন। তিনি জানিয়েছেন মোদীকে আমেরিকাতে নিদ্রাহীন রাত উপহার দেবেন তিনি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এদিকে পাক মদতপুষ্ট এই খালিস্তানি জঙ্গি সংগঠন নিয়ে আমেরিকাকে সতর্ক করা হয়েছে। ভারত সরকারের তরফে বাইডেন প্রশাসনকে জানানো হয়েছে যে আমেরিকায় সম্প্রতি এই জঙ্গি সংগঠনের গতিবিধি বেশ বেড়েছে।

আরও পড়ুন- মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে করোনা বিধি লঙ্ঘনের অভিযোগ, নির্বাচন কমিশনে চিঠি দিয়ে নালিশ বিজেপির

জানা গিয়েছে, ওয়াশিংটনে কোয়াডভুক্ত প্রত্যেক দেশের রাষ্ট্রপ্রধানের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর অনুযায়ী, আগামী ২৩শে সেপ্টেম্বর জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদি সুগা এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের সঙ্গে আলাদা ভাবে দ্বিপাক্ষিক বৈঠক করবেন মোদী।

এরপর ২৪শে সেপ্টেম্বরে কোয়াড বৈঠকের আগে প্রধানমন্ত্রী দ্বিপাক্ষিক বৈঠক সারবেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে। এরপর তিনি পৃথক বৈঠক করবেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গেও।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading