সব খবর সবার আগে।

করোনার জের, আজই বন্ধ হওয়ার পথে কুম্ভমেলা, সম্ভাবনা দৃঢ়

করোনার দ্বিতীয় ঢেউ কম্পন ধরিয়েছে গোটা দেশে। রোজই পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই কারণে নির্ধারিত সময়ের আগেই বন্ধ হচ্ছে কুম্ভমেলা। প্রায় দু’সপ্তাহ আগেই কুম্ভমেলা শেষ করে দেওয়ার পথে হাঁটছে উত্তরাখণ্ড সরকার। ধর্মীয় নেতাদের সঙ্গে বৈঠকের পর এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। আজই সম্ভবত কুম্ভমেলার শেষ দিন।

কুম্ভমেলায় প্রত্যেক দন হাজার হাজার পুণ্যার্থী যোগ দিচ্ছেন। করোনা বিধি না মেনেই লাগাতার চলছে শাহি স্নান। এই পরিস্থিতিতে করোনা আবহের কথা মাথায় রেখে মেলা বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। উল্লেখ্য, এই করোনা পরিস্থিতিতে কীভাবে কুম্ভমেলার আয়োজন করা হল, এ নিয়েও বিস্তর প্রশ্ন উঠেছিল নানান মহলে।

আরও পড়ুন- সব রেকর্ড ছাপাল, গত ২৪ ঘণ্টায় ১ লক্ষ ৮৪ হাজারের বেশি করোনা আক্রান্ত দেশে, ভয়াবহ পরিস্থিতি

এই বিষয়ে পুলিশ অফিসার সঞ্জয় গুঞ্জল বলেছেন, “যেসব ঘাটে ভিড় কম, সেখানে দুরত্ববিধি না মানলে জরিমানা করা হচ্ছে। কিন্তু, যেসব ঘাটে অনেক ভিড়, সেখানে জরিমানা করা মুশকিল হচ্ছে”।

এদিকে, দেশজুড়ে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ । ভয়ংকর হারে বাড়ছে দৈনিক সংক্রমণ। ক্রমশই জটিল আকার নিচ্ছে করোনা চিত্র। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৮৪ হাজার ৩৭২ জন। একদিনের কোভিডের বলি হয়েছে ১০২৭ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন জানান দিচ্ছে, এই মুহুর্তে দেশে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ১৩ লাখ ৬৫ হাজার ৭০৪। দেশে মোট মৃত্যু হয়েছে এক লাখ ৭২ হাজার ৮৫ জনের।

আরও পড়ুন- এবার করোনা আক্রান্ত যোগী আদিত্যনাথ! এখন কেমন আছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী?

আবহে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন বলেছেন, “দেশে করোনার দ্বিতীয় ঢেউ চলছে। তা সত্ত্বেও বলছি, বড় করে আর লকডাউন জারি করা হবে না। আমরা অর্থনীতিকে আর স্তব্ধ করতে চাই না। যাঁরা আক্রান্ত হচ্ছেন, যাঁরা কোয়ারেন্টিনে আছেন, তাঁদের জন্য স্থানীয়ভাবে কনটেনমেন্ট জোনের মাধ্যমে করোনার দ্বিতীয় ঢেউয়ের মোকাবিলা করা হবে। দেশ আর বড়সড় লকডাউনের পথে হাঁটবে না”।

You might also like
Comments
Loading...