সব খবর সবার আগে।

শালীনতার মাত্রা ছাড়াচ্ছে বিহার রাজনীতি! লালুকে ৮-৯ সন্তান নিয়ে বিদ্রুপ নীতীশের! প্রধানমন্ত্রীকে নিশানায় রেখে পাল্টা তেজস্বী!

গরম হয়ে রয়েছে বিহারের আবহাওয়া। অন্তিম মুহূর্তে জোরদমে চলছে ভোটের প্রস্তুতি। ভারতীয় রাজনীতিতে শালীনতার সীমা বারবারই অতিক্রান্ত হয়। সে মধ্যপ্রদেশ হোক বা বিহার। মহিলা রাজনীতিক হোক বা পুরুষ। প্রতিপক্ষকে বাক্ আক্রমণের সময় দিগ্বিদিক শূন্য হয়ে জাত-পত, বর্ণ, পরিবার সবকিছু তুলেই চলে তীব্র আক্রমণ। এই বছর বিহারের ক্যাম্পেন ‘বিহার মে কা বা?’ অর্থাৎ বিহারে কি চলছে? আগামীকাল অর্থাৎ বুধবার বিহারে প্রথম দফার ভোট হতে চলেছে। আর তার আগেই বিহারে চলছে কদর্য রাজনীতি।

মসনদ না হারানোর লক্ষ্যে নামছে মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সরকার। বিহারে সুশাসনবাবু নামে পরিচিত দুঁদে রাজনৈতিক চরিত্র নীতীশ কুমার (Nitish Kumar) অত্যন্ত নিম্ন রুচির পরিচয় দিয়ে এবার বিহার রাজনীতির অন্যতম পোড়খাওয়া মুখ লালুপ্রসাদ যাদবকে ব্যক্তিগত পর্যায়ে আক্রমন করে বসলেন।

বিদ্রুপ করলেন তাঁর ৯ সন্তান নিয়ে। সোমবার এক জনসভায় লালুপ্রসাদ যাদবকে (Lalu Prasad Yadav) ব্যক্তিগত স্তরে আক্রমণ করে নীতীশ কুমার বলেন,”কারও কারও ৮-৯ টা করে সন্তান। ওঁদের কন্যা সন্তানদের উপর কোনও ভরসা নেই। অতগুলো মেয়ে হওয়ার পর ছেলে হয়েছে। তারপর থেমেছে। ওঁরা এই ধরনের বিহারই চায়।” নিজের এই মন্তব্যে কারও নাম না নিলেও, নীতীশের লক্ষ্য যে লালুই ছিলেন, সেটা হয়তো বলার অপেক্ষা রাখে না।

তবে চুপ করে থাকেনি লালু প্রসাদ যাদবের পরিবারও। শালীনতার সীমা লঙ্ঘন ওই পরিবার থেকেও হয়। ‌নীতিশ কে আক্রমন করতে গিয়ে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর (Narendra Modi) ৬-৭ ভাইবোনকে বিহার রাজনীতির মানচিত্র ঢুকিয়ে নেন বিরোধী শিবিরের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী লালু পুত্র তেজস্বী যাদব (Tejashwi Yadav )।

তিনি বলছেন,”পূজনীয় নীতীশ কুমারজি আমার সম্পর্কে কোনও কুকথা বললে সেটা আমার জন্য আশীর্বাদ। উনি শারীরিক এবং মানসিকভাবে ক্লান্ত। তাই উনি যাই বলুন না কেন, আমি সেটাকে আশীর্বাদ হিসেবে নিচ্ছি।” তেজস্বী বলছেন,”আসলে নীতীশজি আমাদের অজুহাতে প্রধানমন্ত্রীকে নিশানা করেছেন। প্রধানমন্ত্রীররাও তো ৬-৭ ভাইবোন। এসব বলে উনি আমার মাকে আঘাত করছেন। মহিলাদের মর্যাদার দেওয়ার কথা ভুলে যাচ্ছেন। ওঁরা বেকারত্ব, গরিবির মতো আসল ইস্যু নিয়ে কথা বলতে চায় না, তাই এসব বলছে।”

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...