India

পার্থ বিতর্কের মধ্যেই মুখ্যমন্ত্রী দিল্লি সফর! নীতি আয়োগের বৈঠকে যোগ দেবেন মমতা, সাক্ষাৎ করতে পারেন নরেন্দ্র মোদী-দ্রৌপদী মুর্মুর সঙ্গে

বিজ্ঞাপন

ফের একবার একই মঞ্চে দেখা যাবে বাংলার মুখ্যমন্ত্রী ও দেশের প্রধানমন্ত্রীকে। শীঘ্রই হতে চলেছে নীতি আয়োগের পরিচালন পরিষদের বৈঠক। এই বৈঠকেই দেখা যাবে মমতা বন্দ্যোপাধ্যায় ও নরেন্দ্র মোদীকে। এই বৈঠকে যোগ দিতেই নয়াদিল্লি যাচ্ছেন মমতা।

বিজ্ঞাপন

এই নীতি আয়োগের বৈঠক যে বেশ তাৎপর্যপূর্ণ হতে চলেছে, তা আর বলার অপেক্ষা রাখে না। সূত্রের খবর অনুযায়ী, মমতার এই সফরে তিনি সৌজন্য সাক্ষাৎ সারতে পারেন দেশের নতুন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে। তবে তাঁর সঙ্গে আলাদা বৈঠক হবে কী না, তা এখনও স্থির হয়নি।

বিজ্ঞাপন

জানা গিয়েছে, আগামী ৪ঠা আগস্ট নয়াদিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৭ই অগস্ট রয়েছে নীতি আয়োগের বৈঠক। নানান রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে এই বৈঠক করবেন প্রধানমন্ত্রী। দেশের সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদেরই এই বৈঠকে যোগ দেওয়ার কথা রয়েছে। নবান্ন সূত্রে খবর, নীতি আয়োগের বৈঠকে যোগ দিয়ে নানা বকেয়ার বিষয় তুলে ধরতে পারেন মুখ্যমন্ত্রী।

বিজ্ঞাপন

আগামী ৮ই আগস্ট নয়াদিল্লি সফর থেকে মমতার ফেরার কথা রয়েছে। নীতি আয়োগের বৈঠকের পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় রাষ্ট্রপতির সঙ্গে দেখাও করবেন বলে জানা যাচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও তিনি আলাদা বৈঠক করতে পারেন বলে খবর। এই বৈঠকে মুখ্যমন্ত্রী বাংলার নানান অভাব-অভিযোগ জানাবেন প্রধানমন্ত্রীকে, তেমনটাই মনে করা হচ্ছে। মমতার এই সফর যে বেশ গুরুত্বপূর্ণ, তা বলাই বাহুল্য।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, বর্তমানে বাংলায় এখন রাজনৈতিক পরিস্থিতি বেশ উত্তাল। এসএসসি নিয়োগ দুর্নীতির জেরে ইডির হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর বান্ধবীর ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা। এমন আবহে নীতি আয়োগের বৈঠকে মমতা-মোদীর মুখোমুখি হওয়া রাজনৈতিক স্তরে যে এক অন্য মাত্রা যোগ করবে, তেমনটাই মত ওয়াকিবহাল মহলের।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading