সব খবর সবার আগে।

নাবালিকাকে নিত্য যৌন নির্যাতন বাবার, সব জেনেও নির্বাক মা! দু’জনকে এক‌ই সাজা বিচারকের!

একজন‌ অত্যাচার করেছেন। অন্যজন সব জেনেও নির্বাক থেকেছেন। আর উভয়কেই সম দোষে দোষী করে সাজা দিল আদালত।

ঘটনাটি কি?

এক বাবা নিজের নাবালিকা মেয়েকে লাগাতার যৌন নিগ্রহ করে গেছেন। আর মা মেয়ের যন্ত্রণার কাহিনি জানার পরও মুখ বুজে থেকেছেন। আর তাই দু’জনকেই একই শাস্তি দিয়েছে আদালত। এই ঘৃন্য অপরাধের জন্য পকসো আইনে এক ব্যক্তির যাবজ্জীবন কারাবাসের সাজা হয়েছে। সাজা ঘোষণার পাশাপাশি শিশু ও নাবালক যৌন নিগ্রহ রোধ আদালতের (পকসো) বিচারক জে রাধিকা ওই দম্পতির ১০০০ টাকা জরিমানাও ধার্য করেছেন। রাজ্য সরকারকেও যৌন অত্যাচারের শিকার ১৪ বছরের মেয়েটিকে ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দিতে বলেছেন বিচারক।

এই মামলায় সরকারপক্ষের তরফে জানানো হয়েছে, ৪৬ বছর বয়সি আনামালাইয়ের বাসিন্দা, নারকেল বাগিচা কর্মী লোকটি লাগাতার মেয়ের ওপর যৌন নিপীড়ন চালিয়েছেন। সুরাহার আশায় মেয়েটি ঘটনার কথা জানায় মা’কে। কিন্তু আশ্চর্যজনকভাবেে বাবার কর্মকাণ্ডকে একপ্রকার সমর্থন করেই নীরব থাকে মা। আর মায়ের এমন ব্যবহারে লোকটির সাহস নিত্য‌ই বেড়ে চলে।

অবশেষে অত্যাচার আর সহ্য করতে না পেরে মেয়েটি নিজের স্কুলের বন্ধুদের কাছে নিজের অসহায় অবস্থার কথা খুলে বলে। তারাই সবটা জানায় ক্লাস টিচারকে। তাঁর অভিযোগের ভিত্তিতেই পুলিশে অভিযোগ দায়ের হয়। যার ভিত্তিতে জুন মাসে গ্রেফতার করা হয় দম্পতিকে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...
Share