দেশ

সেনাদের দীপাবলির শুভেচ্ছা জানাতে কাশ্মীরে মোদী৷

আজ আলোর উৎসব৷ সারা দেশের সকলে যখন এই উৎসবে মাতোয়ারা তখনও নিজেদের কর্তব্যে স্থির থেকে দেশকে সুরক্ষা প্রদান করছেন ভারতীয় জওয়ানরা। তাঁরা সীমান্ত রক্ষার দায়িত্বে রয়েছেন বলেই আজ গোটা দেশবাসী নিশ্চিন্তে উদযাপন করছে আলোর এই উৎসব। তাই এবারে জওয়ানদের দীপাবলির শুভেচ্ছা জানাতে কাশ্মীরে যাছেন স্বয়ং প্রধানমন্ত্রী।

কিছুদিন পূর্বেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশবাসীকে অনুরোধ করেছিলেন, দীপাবলিতে জওয়ানদের শুভেচ্ছা জানাতে। সেই পথে হেঁটেই এবারে জওয়ানদের শুভেচ্ছা জানাতে কাশ্মীরে নমো৷ অবশ্য এই প্রথম নয়, গতবারও উত্তরাখন্ডে গিয়ে জওয়ানদের দীপাবলির শুভেচ্ছা জানিয়েছিলেন নমো৷ এমনকি গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীনও তিনি সেনাদের সঙ্গে দেখা করতে যেতেন। এবারে মূলত ভারত – পাক এবং ভারত – চীন সীমান্তের জওয়ানদের সঙ্গে দেখা করবেন প্রধানমন্ত্রী। সেনাদের উৎসাহ দিতেই তাঁর এই সফর বলে জানা গিয়েছে।

অপরদিকে প্রধানমন্ত্রী টুইটে দেশবাসীকে শুভেচ্ছা বার্তা প্রেরণের পর৷ দীপাবলি এবং কালীপূজোর শুভেচ্ছাবার্তা জানিয়ে টুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি লিখেছেন এই আলোর উৎসব সবার জীবনে আলো নিয়ে আসুক৷ দীপাবলির শুভেচ্ছা জানিয়েছেন রাহুল গাঁধী-ও।

Related Articles

Back to top button