সব খবর সবার আগে।

ইসলাম ধর্ম গ্রহণ করতেই হবে, হিন্দু স্ত্রীকে জবরদস্তি করতে গিয়ে আটক যুবক!

লাভ জিহাদের অস্তিত্ব মানতে এখনও অনেক বুদ্ধিজীবীর কষ্ট হয় কিন্তু এটা যে ভারতের বিভিন্ন রাজ্যের জ্বলন্ত সমস্যা তা নানা ঘটনায় বারংবার প্রমাণিত হয়ে যাচ্ছে। এবারের ঘটনাস্থল মধ্যপ্রদেশের শাদোল জেলা। স্ত্রীকে ইসলাম ধর্ম গ্রহণের জন্য জোর করার অভিযোগে গ্রেফতার করা হল ইরশাদ খান নামে এক ব্যক্তিকে।

স্থানীয় সূত্র মারফত জানা গিয়েছে যে আজ থেকে ২ বছর আগে হিন্দু ধর্মের ওই যুবতীকে বিয়ে করেছিলেন ইরশাদ। প্রথমে এই নিয়ে কোনো সমস্যা না থাকলে এক মাস আগে হঠাৎ করেই নিজের হিন্দু স্ত্রীকে নামাজ পড়ার জন্য চাপ দেয় এই যুবক। এরপর ইসলামিক রীতিনীতি মেনে জীবন কাটাতেও সে নির্দেশ দেয় স্ত্রীকে। এরপর আরবি ও উর্দু শেখার জন্যও সে স্ত্রীকে জোরাজুরি করতে থাকে। কিন্তু তাতে তার হিন্দু স্ত্রী রাজি না হওয়ায় সপরিবারে ইরশাদ তার ওপর অকথ্য অত্যাচার করতে থাকে। এরপর রীতিমতো বাধ্য হয়ে গত রবিবার স্থানীয় থানায় স্বামীর নামে অভিযোগ দায়ের করেন ওই হিন্দু স্ত্রী।

তার অভিযোগের ভিত্তিতেই সোমবার ইরশাদকে গ্রেফতার করেছে পুলিশ।তার নামে মধ্যপ্রদেশ ধর্মীয় স্বাধীনতা আইন ১৯৬৮-র ৩,৪ ও ৫ নং এবং ভারতীয় দণ্ডবিধির ৪৯৮ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...