India

অযোধ্যার রামমন্দির নির্মাণের অর্থ সংগ্রহ পথযাত্রায় হিন্দুদের উপর পাথর ছুঁড়ে আক্রমণ মুসলিমদের, আহত ১০

বিজ্ঞাপন

ফের এক অমানবিক চিত্র সামনে এল সংখ্যালঘু সম্প্রদায়ের। হিন্দু পথযাত্রার উপর একদল মুসলিম পাথর ছুঁড়ে আক্রমণ করল। ভাঙা হল পথযাত্রায় অংশগ্রহণকারীদের বাইক, স্কুটারও। পাথরের আঘাতে আহত হয়েছেন প্রায় ১০ জন।

বিজ্ঞাপন

ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের উজ্জয়িনী শহরের বেগমবাগ এলাকায়। সূত্রের খবর অনুযায়ী, গতকাল শুক্রবার সন্ধ্যের সময় কিছু হিন্দু মিলে রামনিধি সংগ্রহণ নামের একটি পথযাত্রা করেন অযোধ্যায় নির্মীয়মাণ রামমন্দিরের জন্য অর্থ সংগ্রহের জন্য। জানা গিয়েছে, পথযাত্রাটি শুরু হয় টাওয়ার এলাকা থেকে ও সেটি শেষ হওয়ার কথা ছিল মহাকাল এলাকার ভারতমাতা মন্দিরে।

বিজ্ঞাপন

কিন্তু খবর অনুযায়ী, পথযাত্রাটি মুসলিমগরিষ্ঠ এলাকাতে পৌঁছতেই পথযাত্রার উপর শুরু হয় পাথরবৃষ্টি। হিন্দু সমাজকর্মীরা দেখেন ছাদের উপর থেকে একদল মুসলিম তাদের উপর পাথর ছুঁড়ছে। এই অবস্থায় নিজেদের বাঁচাতে তখনই সেই স্থান থেকে পালিয়ে যান তারা। কিন্তু তাদের বাইক, স্কুটারগুলি পড়ে থাকে সেখানেই।

বিজ্ঞাপন

সম্প্রতি, সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও বেশ ভাইরাল হয়েছে, যাতে দেখা যাচ্ছে, শিশু ও মহিলারাও সেই মুসলিম দলের সঙ্গে যোগ দিয়েছেন ও ক্রমাগত হিন্দু পথযাত্রা লক্ষ্য করে পাথর ছুঁড়ছেন।

বিজ্ঞাপন

এই পাথরের আঘাতে আহত হয়েছেন প্রায় ১০জন। সূত্রের খবর অনুযায়ী, মুসলিমরা তাদের বাইক, স্কুটারগুলির উপরেও হামলা চালায়, ভেঙে দেওয়া হয়েছে বেশ কিছু গাড়ি। এর জেরে পরিস্থিতি চরমে উঠে।

ঘটনার খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ডিএম আশিস সিং ও এসপি সত্যেন্দ্র শুক্লও ঘটনাস্থল পরিদর্শনে যান। জেলা ম্যাজিস্ট্রেট এই বিষয়ে বলেন, ধর্মীয় কারণেই এই ঘটনা ঘটেছে। কিন্তু পুলিশ বিষয়টি সামলে নিয়েছে। এই ঘটনায় জড়িত অভিযুক্তদের পুলিশ অবশ্যই শনাক্ত করবে ও তাদের গ্রেফতারও করা হবে বলে তিনি জানিয়েছেন।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading