দেশ

বিরাট কর্মসংস্থান মোদী সরকারের! রোজগার মেলায় ৭১ হাজার ‘দেশের সারথি’কে নিয়োগপত্র দিলেন প্রধানমন্ত্রী

ফের রোজগার মেলাতে (rozgar mela) বড়সড় কর্মসংস্থান করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। দেশের ৪৫টি জায়গা থেকে চাকরিপ্রার্থীদের (job aspirants) হাতে ৭১ হাজার সরকারি চাকরির নিয়োগপত্র (appointment letter) তুলে দিলেন প্রধানমন্ত্রী। তবে নির্বাচনী আচরণ বিধির কারণে গুজরাত (Gujarat) ও হিমাচল প্রদেশের (Himachal Pradesh) চাকরিপ্রার্থীদের এই রোজগার মেলার অন্তর্ভুক্ত করা হয়নি।

এদিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অনুষ্ঠানে যোগ দেন নরেন্দ্র মোদী। এর পাশাপাশি চাকরিপ্রার্থীদের উদ্দেশে বার্তাও দেন তিনি। চাকরিপ্রার্থীদের ‘দেশের সারথি’ বলে উল্লেখ করে তিনি বলেন বিশ্ব যখন সংকটে ডুবতে চলেছে, তখন তখনই দেশকে শীর্ষস্থানে পৌঁছে দেওয়ার সুযোগ রয়েছে। আর এর জন্য দেশের তরুণ প্রজন্মের উপরই ভরসা করতে হবে।

এদিন প্রধানমন্ত্রী বলেন, “মহামারী এবং যুদ্ধের মধ্যে, সারা বিশ্বে তরুণদের সামনে সুযোগের সংকট তৈরি হয়েছে। বিশেষজ্ঞরা মনে করছেন, উন্নত দেশগুলিতেও একটি বড় সংকট আসতে পারে। এইরকম সময়ে, অর্থনীতিবিদ এবং বিশেষজ্ঞরা বলছেন যে ভারতের কাছে অর্থনৈতিক সক্ষমতা প্রদর্শনের সুবর্ণ সুযোগ রয়েছে”।

প্রসঙ্গত, এর আগে গত অক্টোবরেও একই ভাবে ৭৫ হাজার নিয়োগপত্র তুলে দেওয়া হয়েছিল চাকরিপ্রার্থীদের হাতে। এবার আজ ফের ৭১ হাজার চাকরিপ্রার্থীর হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হল।

নরেন্দ্র মোদী এদিন আরও বলেন, “বিশেষ একটি যুগে এই নতুন দায়িত্ব পাচ্ছেন আপনারা। দেশ অমৃত কালে প্রবেশ করেছে। আমরা নাগরিকরা এই সময়ের মধ্যে ভারতকে একটি উন্নত দেশ হিসেবে গড়ে তোলার সিদ্ধান্ত নিয়েছি। এই লক্ষ্যে পৌঁছতে, আপনারাই দেশের সারথি হতে চলেছেন”।  

প্রধানমন্ত্রীর কথায়, “দেশের বাকি জনগণের সামনে, আপনারা যারা এই নতুন দায়িত্ব কাঁধে নিতে চলেছেন, তাঁরা একভাবে কেন্দ্রীয় সরকারের প্রতিনিধি হিসেবে নিযুক্ত হচ্ছেন”।

Related Articles

Back to top button