India

‘আমি ১৪০ কোটি ভারতবাসীর প্রতিনিধি, আমি বিরোধীদের কথাও ভাবি’, নয়া সংসদ ভবনের উদ্বোধন বয়কট নিয়ে বিরোধীদের একহাত নিলেন প্রধানমন্ত্রী

বিজ্ঞাপন

আগামী ২৮শে মে রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নতুন সংসদ ভবনের উদ্বোধন। এই অনুষ্ঠানে সমস্ত রাজনৈতিক দলগুলিকেই আমন্ত্রণ জানানো হলেও তৃণমূল, সিপিএম, আম আদমি পার্টি-সহ ১৯টি দল এই অনুষ্ঠান বয়কট করেছে। তিনদিনের বিদেশ সফর ফিরে এবার বিরোধীদের এই সিদ্ধান্ত নিয়ে তাদের একহাত নিলেন প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপন

গতকাল্মবুধবারই অস্ট্রেলিয়ায় ভারতীয় বংশোদ্ভূতদের সংবর্ধিত করেন প্রধানমন্ত্রী। দেশে ফিরেই সিডনির সাংস্কৃতিক অনুষ্ঠানের উদাহরণ টেনে বিরোধী দলগুলিকে আক্রমণ করেন মোদী। সেই অনুষ্ঠানের প্রসঙ্গ তুলে মোদী বলেন, “অস্ট্রেলিয়ায় আমার অনুষ্ঠানে শুধু যে বর্তমান প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ উপস্থিত ছিলেন তা নয়, একই সঙ্গে ছিলেন সেদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী এবং বিরোধী সাংসদরা। শুধু নিজেদের দেশের জন্য ঐক্যবদ্ধ ছিলেন তাঁরা”। এটাই গণতন্ত্রের শক্তি বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী মোদী।

বিজ্ঞাপন

তাঁর কথায়, “আমি গোটা বিশ্বের সামনে দেশকে গৌরবান্বিত করি কোনও সংশয় ছাড়া, আত্মবিশ্বাস এবং গর্বের সঙ্গে। এর কারণ আপনারা আমাদের সরকারকে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা দিয়েছেন। আমি যখন কথা বলি, গোটা বিশ্ব যে শুধু আমার কথা বিশ্বাস করে তাই নয়, সেই সঙ্গে তাঁরা বিশ্বাস করে সেই ১৪০ কোটি ভারতবাসীকে, আমি যাদের প্রতিনিধি”।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর সংযোজন, “যখন আমি নিজের দেশের সংস্কৃতি নিয়ে কথা বলি, তখন আমি গোটা বিশ্বের চোখে চোখ রেখে কথা বলি। এই আত্মবিশ্বাস এসেছে কারণ আপনারা সম্পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করেছেন। আজ যারা এখানে এসেছেন, তারাও প্রধানমন্ত্রী মোদীকে ভালোবেসে নয়, নিজের দেশকে ভালোবেসে এসেছেন”।

বিজ্ঞাপন

এদিন ভারতের ভ্য়াকসিন কূটনীতি নিয়েও কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর কথায়, “সঙ্কটের সময়ে, এখানের অনেকে প্রশ্ন করেছিলেন যে মোদী কেন বিশ্বের অন্যান্য দেশকে কেন ভ্যাকসিন দিয়ে সাহায্য করছে? আমি বলতে তাই, এটা গৌতম বুদ্ধ, মহাত্মা গান্ধীর দেশ, আমরা আমাদের শত্রুদের কথাও ভাবি, তাদের খেয়াল করি, আজ গোটা বিশ্ব জানতে চায় ভারত কী ভাবছে”।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading