দেশ

দেশবাসীকে নতুন বছরের শুভেচ্ছা মোদীর! মানুষের সুস্বাস্থ্য ও সমৃদ্ধির কামনায় প্রধানমন্ত্রী

পুরনো বছরের শেষে ও নতুন বছরের শুরুতে সকলের শুধু একটাই প্রার্থনা, ২০২০-এর মতো বিভীষিকাময় বছর যেন আর কাউকে দেখতে না হয়। অনেককিছু নিয়েছে এই বছর। বছরের বেশিরভাগ সময়ই মানুষ ছিল ঘরবন্দী। অসহ্য দুঃখ-যন্ত্রণা পেতে হয়েছে তথাকথিত সমাজের নিচুতলার মানুষকে। হাজার হাজার মানুষের প্রাণ গিয়েছে। দেশের প্রায় ১ কোটিরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন মারণ করোনা ভাইরাসে।

এই একই ছবির পুনরাবৃত্তি যাতে না ঘটে, এই কামনাই করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটারে দেশবাসীকে নতুন বছরের শুভেচ্ছা জানালেন তিনি। তারই সঙ্গে নতুন বছরে দেশবাসীর সুস্বাস্থ্যের কামনাও করলেন মোদী।

এদিন দেশবাসীকে টুইটারে শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী লেখেন, “সকলকে ২০২১-এর শুভেচ্ছা। নতুন বছর সকলের ভালো কাটুক, সকলের সুস্বাস্থ্য ও সমৃদ্ধি বজায় থাকুক। নতুন বছরে নতুন আশা ও ভালো কিছু ঘটার কামনাই করি”। মনে করা হচ্ছে, নতুন বছরের প্রথম দিনই বহু প্রতীক্ষিত লাইট হাউস প্রকল্পের সূচনা করবেন প্রধানমন্ত্রী। একসঙ্গে দেশের ৬টি শহরে লাইট হাউস তৈরির কাজ শুরু হবে। এর ফলে দেশের শহরাঞ্চলের কাঠামো বদলে যাবে বলে আশা রেখেছেন প্রধানমন্ত্রী।

এদিন, দেশবাসীকে নতুন বছরের শুভেচ্ছা জানান কংগ্রেস নেতা রাহুল গান্ধীও। তবে এদিনও তাঁর বক্তব্যে কেন্দ্র সরকারকে তীর বেঁধার দিকটি উঠে আসে। পরোক্ষভাবে তিনি জানান যে তিনি কৃষকদের আন্দোলনে তাদের পাশেই রয়েছেন। এদিন টুইটে রাহুল লেখেন, “গত বছরে আমরা যাঁদের হারিয়েছি, তাদের স্মরণ করছি। যারা আমাদের জন্য ত্যাগ স্বীকার করেছেন, তাদের প্রত্যেককে ধন্যবাদ। যে সব কৃষক ও শ্রমিকেরা সম্মান ও সততার সঙ্গে লড়ছেন, আমি মন থেকে তাদের পাশে আছি। সকলকে নতুন বছরের শুভেচ্ছা”।

প্রসঙ্গত, কেন্দ্রীয় সরকারের প্রস্তাবিত নতুন কৃষি আইনের বিরোধিতা করেছেন দেশের কৃষকদের একাংশ। পঞ্জাব, হরিয়ানা থেকে নানান কৃষক দিল্লিতে এই কৃষি আইন প্রত্যাহারের দাবীতে আন্দোলনে সামিল হয়েছেন। গতকাল সারা দেশ যখন নতুন বছরকে স্বাগত জানানোর আনন্দে মেতেছে, তখনও নিজেদের সিদ্ধান্তে অটল থেকেছেন কৃষকেরা।

Related Articles

Back to top button