সব খবর সবার আগে।

ভারতের প্রতি চীনের ব্যবহারের চলতে দিল্লির বাজেট হোটেলগুলিতে নিষিদ্ধ চীনা নাগরিকরা

ভারতের সাথে চীনের ব্যবহারে ক্ষুব্ধ দিল্লির হোটেল মালিকরা, তাই এবার চীনা নাগরিকদের দিল্লির হোটেল ও গেস্টহাউজে প্রবেশ নিষিদ্ধ করল তারা। বাজেট হোটেলের একটি সংগঠন DHROA সূত্রে এই কথা জানা গেছে।

এই সংগঠনের আওতায় রয়েছে ৩০০০ টি হোটেল এবং তাতে আছে ৭৫ হাজার ঘর। সেখানে এবার থেকে চীনা নাগরিকদের ঢুকতে দেওয়া হবে না বলে জানিয়ে দিল বণিক সংস্থা Confederation of All India Traders (CAIT)। সম্প্রতি ডিএইচআরওএ এর তরফে চীনকে বয়কট করার ডাক ওঠে। তার পরই এই সিদ্ধান্ত নিয়েছে ব্যবসায়ী সংগঠন। প্রসঙ্গত লকডাউনের ফলে এখনও সব হোটেল ও গেস্ট হাউস খোলেনি। তার মধ্যেই এই সিদ্ধান্ত নেওয়া হল।

সংস্থার সাধারণ সম্পাদক মহেন্দ্র গুপ্ত জানিয়েছেন যেভাবে চীন ভারতের প্রতি আগ্রাসন দেখাচ্ছে, তাতে ব্যবসায়ীরা ক্ষুব্ধ। তাই এবার চীনা মাল বয়কটের পাশাপাশি দিল্লির কোনও সস্তার হোটেল ও গেস্ট হাউজেও চীনের নাগরিকদের থাকতে না দেওয়ার সিদ্ধান্ত নিল দিল্লির ব্যবসায়ীরা।

এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন CAIT-র সাধারণ সম্পাদক প্রবীন খাণ্ডেলওয়াল। পাশাপাশি মানুষের মধ্যে চীনা দ্রব্য বয়কট নিয়ে জনসচেতনা বাড়াতে সারা দেশ জুড়ে তারা প্রচার চালাবেন বলেও জানান।

You might also like
Leave a Comment