দেশ

বিক্রি শুরু হতেই একাধিক অভিযোগ OLA স্কুটারের বিরুদ্ধে, গ্রাহকদের ভাঙা, ক্ষতিগ্রস্ত গাড়ি ডেলিভার করল OLA

গত ১৫ই ডিসেম্বর থেকেই বিক্রি শুরু হয়েছে OLA S1 ও OLA S1 Pro স্কুটারের। ইলেকট্রিক এই স্কুটারের বুকিং শুরু হয়েছে সেই সেপ্টেম্বর মাস থেকেই। বুকিংয়ের প্রথম দিনেই রেকর্ড গড়েছিল এই স্কুটার। ১১০০ কোটি টাকার স্কুটার বুক হয় প্রথম দিনেই। স্বভাবতই OLA-এর এই স্কুটার থেকে অনেক প্রত্যাশা ছিল গ্রাহকদের। কিন্তু বিক্রি শুরুর পর থেকেই এই OLA স্কুটার নিয়ে একাধিক অভিযোগের রিপোর্ট সামনে এলো।

‘মানি কন্ট্রোল’-এর সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, ওলা ইলেকট্রিক স্কুটার  নিয়ে অনেক গ্রাহকই নানান অভিযোগ করেছেন। এই স্কুটারের গুণগত মান নিয়ে উঠেছে প্রশ্ন। কেউ আবার এই স্কুটারের পরিষেবা নিয়েও বিশেষ খুশি নন।

এক গ্রাহক টুইটারে ওলার কর্ণধার ভবেশ আগরওয়ালকে ট্যাগ করে অভিযোগ জানান যে গত ২২শে ডিসেম্বর তিনি OLA S1 Pro স্কুটার কিনেছেন। কিন্তু নতুন এই স্কুটারে আওয়াজের সমস্যা হচ্ছে। এছাড়াও তিনি জানান যে ৬ কিলোমিটার চলার পরই স্কুটারের হেডলাইটে সমস্যা দেখা দেয়। তিনি জানান যে এরপর তিনি স্কুটার সারানোর জন্য দেন ও তাঁকে পরে তা ডেলিভার করা হয়। কিন্তু তিনি জানান যে তাঁর স্কুটারের নম্বর প্লেট ভাঙা ছিল ও স্কুটারে নানান দাগের চিহ্নও ছিল। আর স্কুটার সারানোর কোনও কাগজপত্র তাঁকে দেওয়া হয়নি।

অন্য একটি টুইটার ব্যবহারকারী জানান যে বিশাখাপত্তনমের একটি অনুষ্ঠানে তাঁকে OLA S1 Pro স্কুটার ডেলিভার করা হয়। কিন্তু সেই গাড়িতে আগের থেকেই নানান দাগ ও তুবড়ে যাওয়ার চিহ্ন ছিল। এরপর ম্যানেজার‍ তাঁকে বলেন যে ডেলিভারির আগে এই গাড়ি তাঁকে সারিয়ে দেওয়া হবে। কিন্তু ওই গ্রাহকের অভিযোগ তিনি নতুন গাড়ির জন্য টাকা দিয়েছেন, কোনও সারাই করা গাড়ির জন্য নয়। নিজের এই টুইটের সঙ্গে নিজের নীল OLA S1 Pro স্কুটারের ছবিও পোস্ট করেছেন তিনি।

আবার অনেকেই এই স্কুটারের পরিষেবা নিয়েও প্রশ্ন তুলেছেন। কোম্পানির তরফে জানানো হয়েছিল যে একবার চার্জ দিলে OLA S1 স্কুটার ১২১ কিলোমিটার ও OLA S1 Pro ১৮১ কিলোমিটার পর্যন্ত চলবে। কিন্তু সেরকম কোনও পরিষেবা মিলছে না এই স্কুটার থেকে।

অন্য এক গ্রাহক আবার জানান যে এই স্কুটার কেনার পর বিমা নিয়ে কিছু সমস্যায় পড়েছেন তিনি। সেই গ্রাহক জানান তিনি বিমা বাবদ ৭,৪৭১ টাকা দিয়েছেন। কিন্তু নথিতে তাঁর প্রিমিয়ামের টাকা দেখাচ্ছে ৬,৬৯৫ টাকা। তিনি কর্তৃপক্ষের কাছে দামের এই হেরফের নিয়ে প্রশ্ন তুলেছেন।

ওলার এই ইলেকট্রিক স্কুটার মিলছে ১০ রকমের রঙে। OLA S1 স্কুটারের দাম ৯৯,৯৯৯ টাকা ও OLA S1 Pro-এর দাম ১,২৯,৯৯৯ টাকা। তবে গুজরাত, দিল্লি, রাজস্থান ও মহারাষ্ট্রে এই স্কুটারের দাম কিছুটা কম।

Related Articles

Back to top button