দেশ

পয়গম্বর বিতর্কের জের! নূপুর শর্মাকে খুন করতে ভারতে অনুপ্রবেশের চেষ্টা পাকিস্তানি যুবকের, পরিকল্পনা ভেস্তে দিয়ে অভিযুক্তকে আটক বিএসএফ-এর

পয়গম্বর বিতর্ক যেন কোনও ভাবেই থামছে না। একের পর এক ঘটনা বারবার সামনে আসছে। এবার এই বিতর্কে যোগ হল আরও একটি নতুন ঘটনা। হজরত মহম্মদকে নিয়ে প্রাক্তন বিজেপি নেত্রী নূপুর শর্মার মন্তব্যকে কেন্দ্র করে গোটা দেশে যেন আগুন জ্বলে ওঠে। দেশের নানান প্রান্তে একাধিক বিক্ষোভ দেখা গিয়েছে। নানান নৃশংস, হিংসার ঘটনা ঘটেছে দেশে।

নূপুর শর্মাকে প্রাণে মেরে ফেলার হুমকিও শানানো হয়েছে। এবার প্রাক্তন বিজেপি নেত্রীকে হত্যার জন্য দেশের বাইরে থেকেও এল যুবক। জানা গিয়েছে, নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে তাঁকে হত্যার জন্য ভারতে প্রবেশের চেষ্টা করল এক পাকিস্তানি যুবক। তবে বিএসএফের তরফে তাকে ইতিমধ্যেই আটক করা হয়েছে বলে জানা গিয়েছে।

সূত্রের খবর অনুযায়ী, প্রাক্তন বিজেপি নেত্রী নূপুর শর্মাকে হত্যা করার জন্য ভারতে প্রবেশের চেষ্টা করে পাকিস্তানি যুবক রিজওয়ান আশরাফ। বছর ২৪-এর ওই যুবক পাকিস্তানের পঞ্জাবের ভাউদ্দিন এলাকার বাসিন্দা। তবে অবশেষে ওই যুবককে ধরে ফেলে বিএসএফের আধিকারিকরা।  

এদিন হিন্দুমালকোট সেক্টরের কাছে বিএসএফের হাতে ধরা পড়ে ওই পাকিস্তানি যুবক। এরপর তাকে জিজ্ঞাসাবাদ করা হলে, নূপুর শর্মাকে হত্যার বিষয়ে মত প্রকাশ করে অভিযুক্ত। ইতিমধ্যেই এই ঘটনায় নড়েচড়ে বসেছে সকলে। প্রশাসনের মতে, এখনও পর্যন্ত জিজ্ঞাসাবাদ পর্ব চলছে।

অভিযুক্ত যুবক জানায়, সম্প্রতি নূপুর শর্মার বক্তব্যের প্রতিবাদে পাকিস্তানে বাহাউদ্দিন জেলায় মুল্লা এবং ওলেমাওদের একটি সভা আয়োজিত হয়। এরপরেই নূপুর শর্মাকে হত্যার ব্যাপারে মনস্থির করে ওই যুবক। সূত্রের খবর অনুযায়ী, পরবর্তীতে গুগল ম্যাপের সাহায্য নিয়ে লাহোর হয়ে ভারতে প্রবেশ করার চেষ্টা করে ওই অভিযুক্ত।

তবে পরিকল্পনা মাফিক কাজ হয়নি। বিএসএফের হাতে ধরা পড়ে যায় আশরাফ। জানা গিয়েছে, আজমের দরগায় পৌঁছে নূপুর শর্মাকে হত্যার ফাঁদ পেতেছিল সে। আশরাফকে এখনও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে খবর। তার সঙ্গে আরও কেউ এই ঘটনার সঙ্গে যুক্ত কী না, তা জানার চেষ্টা চলছে।

Related Articles

Back to top button