সব খবর সবার আগে।

১০০ কোটি টিকাকরণের লক্ষ্যমাত্রা পূরণের পর জাতির উদ্দেশ্যে ভাষণ প্রধানমন্ত্রীর, ‘ভোকাল ফর লোকাল’ মন্ত্রে শান দিয়ে আশার আলো দেখালেন মোদী

গতকালই পূরণ হয়েছে ১০০ কোটি টিকাকরণের লক্ষ্যমাত্রা। এরপর আজ, শুক্রবার জাতির উদ্দেশ্যে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন ভাষণ দেওয়ার সময় ‘ভোকাল ফর লোকাল’ মন্ত্রে শান দিলেন প্রধানমন্ত্রী।

এদিন জাতির উদ্দেশ্যে তিনি বলেন, “বর্তমানে সকল দেশবাসী অনুভব করছেন যে ‘মেড ইন ইন্ডিয়া’র শক্তি কত। আমি আবারও আপনাদের বলতে চাই, যেই জিনিসটি তৈরি করতে ভারতীয়দের পরিশ্রম রয়েছে, তা কিনুন। ‘ভোকাল ফর লোকাল’ আমাদের অভ্যাসে পরিণত করতে হবে”।

প্রধানমন্ত্রীর কথায়, “গত দীপাবলির সকলের মনে সংশয় ছিল। তবে এবারের দীপাবলিতে ১০০ কোটি টিকাকরণের জন্য সবার মনে শান্তি রয়েছে। আমাদের দেশে তৈরি টিকা আমাদের দিপাবলী আরও অনেক জাঁকজমকমূলক করে তুলবে। এই ১০০ কোটি টিকাকরণ ছোটো ছোটো ব্যবসায়ীদের জন্য আশার আলো। তবে আমাদের এখনও সতর্ক থাকতে হবে। যতক্ষণ যুদ্ধ চলছে, ততক্ষণ অস্ত্র ফেলা যাবে না। যাঁরা এখনও টিকা পাননি, তাঁরা টিকা নিন। যাঁরা টিকা নিয়েছেন, তাঁরা অন্যদের অনুপ্রাণিত করুন”।

এদিন প্রধানমন্ত্রী আরও বলেন, “ভারত যেই দ্রুততার সঙ্গে ১০০ কোটির গণ্ডি পার করেছে, তা প্রশংসনীয়। তবে এই বিশ্লেষণে অনেকেই এটা ভুলে যান যে আমাদের সূচনা কোথা থেকে হয়েছিল। অন্যান্য উন্নত দেশগুলির উপর এতদিন নির্ভরশীল ছিল দেশ। তাই যখন এই অতিমারী আসে, তখন ভারতের উপর প্রশ্নচিহ্ন ছিল। ভারত কবে টিকা পাবে? ভারত এত টিকা কিনতে পারবে কি না? ভারত এত লোককে টিকা দিতে পারবে কি না? তবে আজকের এই ১০০ কোটি টিকাকরণের পরিসংখ্যান এই প্রশ্নের জবাব দিয়েছে”।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...