India

Covid19 Crisis: প্রধানমন্ত্রী মোদীর কোভিড-১৯ বৈঠকের ভিডিও কনফারেন্সের ভিডিও ক্লিপ ফাঁস

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বুধবার বিরোধী রাজনৈতিক দলের সাংসদদের সাথে ভিডিও কনফারেন্স করেন। সেখানে রাজনৈতিক দলগুলির আইন প্রণেতাদের সাথে বৈঠকে করোনা ভাইরাস এবং তার বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। এই সভারই একটি ভিডিও ক্লিপ অনলাইনে ফাঁস হয়েছে যেখানে টিএমসির সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়কে এবং অন্যদিকে প্রধানমন্ত্রী মোদীকে দেখা গেছে। এই প্রথম কোনো ভিডিও প্রকাশিত হয়েছে যেখানে প্রধানমন্ত্রীর অডিও শোনা গিয়েছে তিনি অন্যের সাথে কথোপকথনে ব্যস্ত। প্রকৃতপক্ষে, প্রধানমন্ত্রী এই প্রথম অনেকগুলি দলের সাথে একসাথে বৈঠক করেন যেখানে তার প্রত্যেকটা বক্তব্য ভালো ভাবে প্রকাশ পেয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ভিডিওটি তৃণমূল সাংসদের পক্ষ থেকে ফাঁস হয়েছে বলে মনে করা হচ্ছে। ভিডিওতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের বর্তমান পরিস্থিতিকে একটি “জাতীয় জরুরি অবস্থা” বলে বর্ণনা করেছেন। তিনি আরও বলেছেন, যে এই মহামারীতে লড়াই করার একমাত্র উপায় সামাজিক দূরত্ব পালন করা, যা অন্য দেশগুলিও অনুশীলন করছে। প্রধানমন্ত্রী ২১ দিনের যে লকডাউনের নির্দেশ দিয়েছিলেন তা ১৪ই এপ্রিল শেষ হচ্ছে। এই ক্লিপিংস এ লকডাউনের সময় সীমা বাড়ানো নিয়েও আলোচনা হয়েছে। তিনি বলেছেন, যে বিভিন্ন মুখ্যমন্ত্রী ও জেলা আধিকারিকরা এই মেয়াদ বাড়ানোর পরামর্শ দিয়েছেন। লকডাউন উঠিয়ে নেওয়া হলেও পর্যায়ক্রমে এটি করা হবে এবং একসাথে পুরোপুরি তোলা যাবে না, প্রধানমন্ত্রী বলেছিলেন।

বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংসদে বিরোধী দল ও অন্যান্য দলের নেতাদের সাথে মতবিনিময় করে প্রধানমন্ত্রী মোদী বলেছেন, “আমাদের অবশ্যই সজাগ থাকতে হবে। দেশের পরিস্থিতি এখন একটি সামাজিক জরুরি অবস্থার। এটির জন্য কঠোর সিদ্ধান্ত নেওয়া দরকার।” কিছু নেতারা লকডাউন বাড়ানোর বিষয়ে এবং লকডাউন শেষ হবার পরও তার একটা রেশ রেখে আংশিক নিষেধাজ্ঞা রাখার কথা বলেছেন। একটি বিবৃতি অনুসারে  সাংসদরা এই ২১ দিনের লকডাউন নিয়ে বিভিন্ন ফিডব্যাক দেন এবং মতামত প্রদান করেন যার ভিত্তিতে পরবর্তী পদক্ষেপের সিদ্ধান্ত নেওয়া হবে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading