দেশ

প্রধানমন্ত্রীর ভাষণকে ‘ফাঁপা’, বলে তোপ কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের, অভিযোগ, কেন‌ও নেই কোন‌ও আর্থিক প্যাকেজের ঘোষণা!

প্রধানমন্ত্রীর লকডাউনের মেয়াদ বৃদ্ধির ঘোষণাকে সমর্থন করলেও এই ভাষনে নতুন কিছুই নেই বলে মন্তব্য করলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরম।

প্রধানমন্ত্রীর আজ সকালে দেওয়া জাতির উদ্দেশ্যে সম্প্রচারিত ভাষণের প্রতিক্রিয়ায় কংগ্রেসের শীর্ষ এই নেতা বলেন, লকডাউনের মেয়াদ বৃদ্ধির বাধ্যবাধকতা আমরা বুঝি। আমরা এই সিদ্ধান্ত সমর্থন করছি। কিন্তু লকডাউন ছাড়া প্রধানমন্ত্রী নতুন বছরের বার্তায় ‘নতুন’ কী রয়েছে?

একগুচ্ছ ট্যুইট করে কেন্দ্রের সরকার রঘুরাম রাজন, অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের মতো বিশেষজ্ঞদের পরামর্শ উপেক্ষা করছে বলে অভিযোগ করেন তিনি। ক্ষোভ উগরে বলেন, স্পষ্ট বোঝা যাচ্ছে, গরিবের জীবনধারণ, তাঁদের অস্তিত্ব সরকারের অগ্রাধিকারের তালিকায় নেই। রঘুরাম রাজন থেকে জ্ঁ দ্রেজে, প্রভাত পট্টনায়ক থেকে অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, ওঁদের পরামর্শ কারও কানে যাচ্ছে না। গরিবদের ২১ দিনের পর আরও ১৯ দিনের জন্য কার্যত খাবার ভিক্ষে চাওয়া সহ নিজেকে নিজেই বাঁচানোর পথে বেছে নিতে ছেড়ে দেওয়া হল। অর্থ, খাবার সবই আছে, কিন্তু সরকার দেবেনা কিছুই। আমার প্রিয় দেশ, তুমি কাঁদো! তিনি আরও বলেছেন, মুখ্যমন্ত্রীদের টাকার দাবির ব্যাপারে কোনও সাড়া নেই, ২৫ মার্চের অতি সামান্য প্যাকেজের পর তাতে আর একটা টাকাও যোগ হয়নি।

Related Articles

Back to top button