দেশ

Punjab National Bank, Oriental Bank of Commerce এবং United Bank of India একত্রিত হওয়া আপাতত স্থগিত

দেশের অর্থনৈতিক অবস্থা ধুঁকছিল অনেক আগেই। করোনা ভাইরাস আসার পর দেশের অর্থনীতি রীতিমত তলানিতে ঠেকেছে। এই পরিস্থিতিতে Punjab National Bank, Oriental Bank of Commerce এবং United Bank of India এই তিনটি ব্যাঙ্ককে জুড়ে যে একটি ব্যাঙ্ক তৈরি হওয়ার কথা ছিল, তা আর হবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

সম্প্রতি জানা গিয়েছে, ১লা এপ্রিলে এই ব্যাঙ্কগুলি একত্রিত হওয়ার যে কথা ছিল তা নিয়ে গভীর সমস্যা দেখা দিয়েছে। UBI, OBC এবং PNB একত্রিত হয়ে যে ব্যাঙ্কটি তৈরি হত সেটি স্টেট ব্যাঙ্কের পর ভারতের দ্বিতীয় বৃহত্তম ব্যাঙ্ক হত। এইমুহুর্তে এই ব্যাঙ্ক তৈরি করাই সমস্যা হয়ে গিয়েছে। সরকার থেকে এই সংক্রান্ত কোনো নির্দেশিকা আসেনি বলে জানিয়েছেন এক UBI অধিকর্তা।

তিনি জানিয়েছেন, ব্যাঙ্ক একত্রিত করার জন্য সমস্ত আইনি পদ্ধতি সম্পন্ন হয়ে গিয়েছে। OBC এবং UBI এখানে transferor এবং PNB এখানে transferee। UBI এবং OBC-র বোর্ড ১লা এপ্রিল থেকে বন্ধ করা হবে। সোয়্যাপ অনুপাত অনুসারে, PNB-র ১১৫০ টি ইকুইটি শেয়ার Oriental Bank of Commerce-এর ১০০০ শেয়ারের সঙ্গে পরিবর্তিত হবে। কিন্তু করোনা ভাইরাসের জেরে দেশজুড়ে লকডাউন চলায় এই পদ্ধতি সম্পূর্ণরূপে ধাক্কা খেল বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Related Articles

Back to top button