India

গত চারদিনে তিনবার সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠকে প্রশান্ত কিশোর, ক্রমেই কংগ্রেসে ‘গৃহপ্রবেশের’ রাস্তা চওড়া হচ্ছে পিকে’র

বিজ্ঞাপন

তবে কী শেষ পর্যন্ত কংগ্রেসের হাতই ধরতে চলেছেন প্রশান্ত কিশোর? নানান ঘটনা অন্তত তেমনটাই ইঙ্গিত দিচ্ছে। গতকাল সন্ধ্যাতেই ১০ জনপথে দেখা গিয়েছিল পিকে’কে। আজ, মঙ্গলবার ফের তাঁকে দেখা গেল সোনিয়া গান্ধীর বাড়িতে। সেখানে কংগ্রেস সভানেত্রীর সঙ্গে বৈঠক করবেন তিনি।

বিজ্ঞাপন

এই বৈঠকে উপস্থিত রয়েছেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং। ভোট কুশলী প্রশান্ত কিশোর কংগ্রেসে যোগ দিলে কংগ্রেসের পক্ষে কি সুবিধা ও কি অসুবিধা হতে পারে, তা খতিয়ে দেখার জন্য চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে বলে জানা গিয়েছে। এই কমিটিতে রয়েছেন দিগ্বিজয় সিং। সাতদিনের মধ্যে কমিটিকে রিপোর্ট দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

বেশ কিছুদিন ধরেই প্রশান্ত কিশোরের কংগ্রেসে যোগ দেওয়া নিয়ে নানান জল্পনা চলছে। আর সোনিয়া গান্ধীর সঙ্গে তাঁর বারবার এই বৈঠক সেই জল্পনা আরও বাড়িয়েছে। ২০১৭ সালে পঞ্জাব ও উত্তরপ্রদেশে ভোটকুশলী হিসেবে কংগ্রেসের হয়ে কাজ করেছিলেন প্রশান্ত কিশোর। পঞ্জাবে জয় পেলেও, উত্তরপ্রদেশে মুখ থুবড়ে পড়ে কংগ্রেস।

বিজ্ঞাপন

এছাড়াও, ২০১২ সালে গুজরাতে নরেন্দ্র মোদীর নেতৃত্বে জিত পায় বিজেপি। সেই সময় ভোট কুশলী ছিলেন প্রশান্ত কিশোর। ২০১৪ সালে লোকসভা নির্বাচনের সময়ও বিজেপির হয়ে ভোটকুশলীর কাজ করেছিলেন পিকে। ২০১৯ সালে অন্ধ্রপ্রদেশের বিধানসভা নির্বাচনে জগমোহন রেড্ডির ওয়াইএসআর কংগ্রেসের ভোটকুশলী হিসেবে কাজ করেছিলেন প্রশান্ত কিশোর।

বিজ্ঞাপন

আর এরই মধ্যে এবার পিকে’র কংগ্রেসে যোগ দেওয়া নিয়ে জল্পনা ছড়াচ্ছে। গতকাল, সোমবার সন্ধ্যায় সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক করেন তিনি। এই বৈঠকে উপস্থিত ছিলেন প্রিয়ঙ্কা গান্ধী বঢরা, রণদীপ সিং সুরজেওয়ালা, মুকুল ওয়াসনিক, অম্বিকা সোনি, কেসি বেনুগোপাল। সূত্রের খবর অনুযায়ী, এই বছর ও আগামী বছরের নানান রাজ্যে বিধানসভা নির্বাচনের জন্য কংগ্রেসের সঙ্গে জোট বাঁধতে পারে পিকে’র সংস্থা।

তাছাড়া, ২০২৪-এ রয়েছে লোকসভা নির্বাচন। সেখানে প্রশান্ত কিশোরের সংস্থার পরামর্শ চায় কংগ্রেস। ভোটকুশলী হিসেবে কংগ্রেসের সঙ্গে প্রশান্ত কিশোর জোট বাঁধবেন, নাকি কংগ্রেসেই রাজনৈতিক নেতা হিসেবেই যোগ দেবেন পিকে, এখন সেটাই দেখার।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading