দেশ

মুখ্যমন্ত্রীর মুখ্য পরামর্শদাতা পদ থেকে ইস্তফা, তবে কী এবার রাজনীতিতে যোগ দিচ্ছেন প্রশান্ত কিশোর?

তৃণমূলের সঙ্গে তাঁর সংস্থা আইপ্যাকের চুক্তি হয়েছে ২০২৬ সাল পর্যন্ত। অর্থাৎ আগামী বিধানসভা নির্বাচন পর্যন্ত তৃণমূলের সঙ্গেই রয়েছেন প্রশান্ত কিশোর। তবে ২রা মে ভোটের ফলাফল ঘোষণার পর তিনি জানিয়েছিলেন যে তিনি ভোটকুশলীর কাজ আর করতে চান না। সেই থেকেই একটা জল্পনা তৈরি হয়েছিল, তাহলে কী সক্রিয় রাজনীতিতে যোগ দেবেন প্রশান্ত কিশোর।

তবে এ বিষয়ে বিশদে কিছু জানান নি পিকে। এরপর তাঁকে দেখা গিয়েছে দফায় দফায় এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারের সঙ্গে দেখা করতে। বৈঠক সেরেছেন রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গেও। সেখানে সোনিয়া গান্ধীও উপস্থিত ছিলেন।

জানা যায়, এই বৈঠকেই প্রশান্ত কিশোরকে কংগ্রেসে যোগ দেওয়ার প্রস্তাব দেন রাহুল গান্ধী। এবার পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের মুখ্য পরামর্শদাতার পদ থেকে ইস্তফা দিলেন পিকে।

আরও পড়ুন- ‘আমি প্রযোজক হলে ত্বরিতাকে প্রধান চরিত্রে নেব’, জন্মদিনে ত্বরিতার প্রশংসায় পঞ্চমুখ মদন মিত্র

এই বিষয়ে প্রশান্ত কিশোর একটি চিঠি লেখেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রীকে। চিঠিতে তিনি লিখেছেন, “রাজনীতি থেকে বিরতি নেওয়ার আমার যে সিদ্ধান্ত, সে বিষয়ে আপনি জানেন। তাই আপনার মুখ্য পরামর্শদাতার দায়িত্ব আমি আর চালিয়ে যেতে পারছি না। আমি আমার পরবর্তী কর্মসূচির সিদ্ধান্ত যাতে নিতে পারি, আমার অনুরোধ আমাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিন। আমাকে এই সুযোগ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ”।

এখন জাতীয় রাজনীতিতে মোদীর প্রধান বিরোধী মুখ হয়ে উঠেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, তা বলাই বাহুল্য। ২০২৪-কে পাখির চোখ করে জোট বাঁধতে উদ্যত সমস্ত বিরোধী দলগুলি। এই কাজ করে চলেছেন প্রশান্ত কিশোর ও তাঁর সংস্থা। তাঁর সঙ্গে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ও মুকুল রায়। নানান বিজেপি বিরোধী নেতাদের সঙ্গে নাগাড়ে বৈঠক করছেন প্রশান্ত কিশোর, যা জল্পনা আরও বাড়িয়েছে।

সূত্রের খবর অনুযায়ী, রাহুল গান্ধী প্রশান্ত কিশোরকে বলেছেন যে তিনি যদি দলকে সাহায্য করতে চান, তাহলে তিনি যেন দলে যোগ দেন।‌ যদিও প্রশান্ত কিশোর সেরকম কোনও কথা দেননি। তবে তিনি যেভাবে রাজনীতিবিদদের সঙ্গে একের পর এক বৈঠক করে চলেছেন এবং আইপ্যাকের টিমকে কাজে লাগাচ্ছেন, তাতে যে জাতীয় রাজনীতিতে তিনি একটি বিশেষ জায়গা তৈরি করতে চাইছেন, এমনটাই ধারণা রাজনৈতিক বিশেষজ্ঞদের। এই কারণেই এবার প্রশ্ন উঠছে, তবে কী এবার রাজনীতিতে যোগ দেওয়ার কথা ভাবছেন প্রশান্ত কিশোর?

Related Articles

Back to top button