দেশ

নতুন বছরে বড় চমক, ১০০ টাকা দাম কমল রান্নার গ্যাসের

ক্রমবর্ধমান রান্নার গ্যাস সিলিন্ডারের দাম নিয়ে সকলেই বেশ চিন্তিত। রান্নার গ্যাসের দামের জেরে নাভিশ্বাস ওঠার জোগাড় মধ্যবিত্তদের। তবে এবার কিছুটা স্বস্তির খবর দিল ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন। নতুন বছরে বড় চমক সকলের জন্য।

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হল যে দাম কমছে রান্নার গ্যাসের। যা সাধারণ মানুষের জন্য বেশ বড় উপহার। জানা গিয়েছে, রান্নার গ্যাসের দাম ১০০ টাকা কমেছে।

দিল্লি ও মুম্বইয়ে ১৪.২ ভর্তুর্কিহীন রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ৮৯৯.৫০ টাকা ৷ কলকাতায় ৯২৬ টাকা ৷ চেন্নাইয়ে ৯১৫.৫০ টাকা। শহর কলকাতায় বাণিজ্যিক রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ২০৭৭ টাকা হয়েছে ৷ সেই দাম মুম্বইয়ে ১৯৫১ টাকা ৷

আপনার শহরের রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম জানতে চাইলে সরকারি এই গ্যাস সরবরাহকারী সংস্থার ওয়েবসাইটে গিয়ে ক্লিক করতে পারেন এই লিঙ্কে cx.indianoil.in/webcenter/portal/Customer/pages_productprice। এরপর ওয়েবসাইটে রাজ্য, জেলা, ডিস্ট্রিবিউটর সিলেক্ট করে সার্চ অপশনে ক্লিক করতে হবে ৷ এরপরই রান্নার গ্যাসের দাম প্রকাশ্যে আসবে ৷

তবে রান্নার গ্যাসের বাণিজ্যিক সিলিন্ডারের দাম ১০০ টাকা কমেছে। ঘরোয়া রান্নার গ্যাসের দামে কোনও পরিবর্তন আসেনি। গত ডিসেম্বরে বাণিজ্যিক গ্যাসের দাম ১০০ টাকা বেড়েছিল। তবে নতুন বছরে গ্যাসের দাম কমায় বেশ কিছুটা স্বস্তিতে মধ্যবিত্তরা। ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম কমে হয়েছে ২০০১ টাকা।

Related Articles

Back to top button