সব খবর সবার আগে।

মধ্যবিত্তদের জন্য সুখবর, দোলের পরই কমল পেট্রোল-ডিজেলের দাম

মধ্যবিত্তদের মুখে হাসি, খানিকটা লাঘব হল পেট্রোপণ্যের দামের ভার। দোলের পরই দাম কমল পেট্রোল ও ডিজেলের। আজ, মঙ্গলবার কলকাতা-সহ সারা দেশেই কমেছে পেট্রোপণ্যের দাম। কল্কাতা-সহ সারা দেশে পেট্রোলের দাম কমেছে লিটার প্রতি ২১ পয়সা ও ডিজেলের দাম কমেছে লিটার প্রতি ২৩ পয়সা।

দাম কমার ফলে এদিন কলকাতায় প্রতি লিটার পেট্রোলের দাম এসে দাঁড়িয়েছে ৯০.৭৭ টাকা ও প্রতি লিটার ডিজেলের দাম কমে হয়েছে ৮৩.৭৫ টাকা। গত সাত দিনে পেট্রোল ও ডিজেলের দাম লিটারে প্রায় ৬০ পয়সা কমল। পশ্চিমবঙ্গ-সহ পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের কারণেই পেট্রোপণ্যের দাম হ্রাস পেয়েছে বলে মনে ওয়াকিবহাল মহল। আগামী এপ্রিল পর্যন্ত দাম কার বাড়বে না। তবে এরপর ফের  দাম বৃদ্ধি হতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন- ভোটে জিততে কেন্দ্রীয় বাহিনীকে দিয়ে টাকা বিলি করছে বিজেপি, বিস্ফোরক দাবী মমতার  

শুধু কলকাতা নয়, দিল্লি, মুম্বই ও চেন্নাই, এই তিন মেট্রো শহরেও এদিন পেট্রোপণ্যের দাম কমেছে। এদিন দাম কমায় দিল্লিতে প্রতি লিটার পেট্রোলের দাম এসে দাঁড়িয়েছে ৯০.৫৬ টাকা ও প্রতি লিটার ডিজেলের দাম কমে হয়েছে ৮০.৮৭ টাকা। মুম্বইতে এক লিটার পেট্রোলের দাম ৯৬.৯৮ টাকা ও এক লিটার ডিজেলের দাম ৮৭.৯৬ টাকা। চেন্নাইতে এদিন প্রতি লিটার পেট্রোল ও ডিজেলের দাম হয়েছে যথাক্রমে ৯২.৫৮ টাকা ও ৮৫.৮৮ টাকা। তবে ওয়াকিবহালের মতে, পরবর্তীতেও এই দাম আরও কিছুটা কমতে পারে।

প্রসঙ্গত, বর্তমানে ব্যারেল প্রতি অপরিশোধিত তেলের দাম কমে দাঁড়িয়েছে ৬৪ ডলারের ঘরে। এই দাম চলতি মাসের প্রথমের দিকে ছিল ৭০ ডলারেরও বেশি। এই কারণেই সারা বিশ্বজুড়ে তেলের দাম হ্রাস পেয়েছে। সেই কারণেই ভারতেও তেলের দামে প্রভাব পড়েছে বলে জানা গিয়েছে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...