India

নিজামুদ্দিনের ঘটনায় সংক্রামিত কিশোরের অভব্য আচরণ একটি গুজব, জানিয়ে দিল এইমসের কর্তৃপক্ষ

বিজ্ঞাপন

নিজামুদ্দিনে অনুষ্ঠিত হওয়া তবলিগি জামাতে উপস্থিত এক কিশোরের নামে স্বাস্থ্যকর্মীদের সঙ্গে অভব্য আচরণের অভিযোগ করেন রায়পুরের মন্ত্রী সুনীল সোনি। খবর ছড়ায় সেই কিশোর হাসপাতালের স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের গায়ে থুতু ছিটিয়ে দিয়েছেন। কিন্তু এইমস-এর তরফ থেকে সেই অভিযোগ খারিজ করে দেওয়া হয়।

বিজ্ঞাপন

নিজামুদ্দিনের ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের এখন মানুষ এমনিই সন্দেহের চোখে দেখছে এবং করোনা সংক্রমনের প্রভাব আরও বেশী মাত্রায় ছড়িয়ে দেওয়ার জন্য তাদের ওপর ক্ষোভ উগড়ে দিচ্ছে। এমতাবস্থায় এক নাবালক জামাত সদস্যের বিরুদ্ধে চিকিৎসক ও হাসপাতাল কর্মীদের সঙ্গে অভব্য আচরণের অভিযোগ যেন ঘটনায় ঘৃতাহুতি দিয়েছে।

বিজ্ঞাপন

রায়পুরের মন্ত্রী সুনীল সোনি অভিযুক্তকে হাসপাতালের ‘সমস্যা সৃষ্টিকারী’ বলে আখ্যা দিয়েছেন। এমনকি স্থানীয় টেলিভিশনও সেই খবর টেলিকাস্ট করে। পরে ছত্তিশগড়ের বিশেষ মনিটরিং সেল এই ঘটনা যাচাই করে তা মিথ্যে বলে প্রমাণ করেন। ফলে স্থানীয় টেলিভিশন চ্যানেলগুলির ঘটনাটিকেও মিথ্যে বলেই প্রচার করা হয়।

বিজ্ঞাপন

এইমস হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকেও সেই তথ্যকে মিথ্যে বলে দাবি করা হয়। হাসপাতালের চিকিৎসকরা জানান, ”করোনা আক্রান্ত এই নাবালক কোরবার বাসিন্দা। সে কোনও চিকিৎসক বা স্বাস্থ্যকর্মীর সঙ্গে সে খারাপ ব্যবহার তো দূর, নিয়মের উলঙ্ঘনও করেনি। শুধু শুধু তার বিরুদ্ধে মিথ্যা প্রচার করা হচ্ছে।”

বিজ্ঞাপন

অন্যদিকে নিজের বক্তব্যে অনড় থাকেন সুনীল সোনি। তার বক্তব্য, ”জামাতের সদস্য ওই নাবালকের আচরণ স্বাস্থ্যকর্মীদের প্রতি খারাপ ছিল। তাই আমি রায়পুরের এইমসের চিকিৎসকদের একটি আলাদা আইসোলেসন ওয়ার্ডের ব্যবস্থা করতে বলি যেখানে শুধু ওই কিশোরকেই রাখা হবে।” ছত্তিশগড় ওয়াকফ বোর্ডের প্রধান সালাম রিজভি মন্ত্রী সুনীল সোনির মন্তব্যের তীব্র নিন্দা করেন। লোকসভার এক বিশিষ্ট পদে আসীন ব্যক্তি কিভাবে গুজব রটাতে পারে।এবং একজন মন্ত্রী এই মিথ্যা খবর প্রচার করে কি পাবেন এই দুর্যোগের দিনে। পাশাপাশি লোকসভার একটা গুরুত্বপূর্ণ পদে থেকে কিভাবে একজন মন্ত্রী মিথ্যে খবর ছড়াতে পারেন তা নিয়ে পাল্টা প্রশ্ন করেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading