সব খবর সবার আগে।

রাম মন্দির ভূমিপুজো আপডেট: কাটছাঁট অথিতি তালিকা, বেঁধে দেওয়া হচ্ছে নিরাপত্তাকর্মীর বয়স

এবার করোনা হানা দিয়েছে রাম মন্দিরের ভূমিপুজোতেও। যার জেরে অথিতি তালিকা ৩০০ থেকে নামিয়ে আনা হলো ২০০ তে। এমনকী, অনুষ্ঠানে নিরাপত্তারক্ষীদের বয়সও বেঁধে দেওয়া হয়েছে। এছাড়াও জানা গিয়েছে যে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ভূমি পুজোর‌ প্রস্তুতি খতিয়ে দেখতে অযোধ্যায় আসছেন না।

ইতিমধ্যেই দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১৭ লক্ষ মানুষ। এমন পরিস্থিতিতে ৫ ই আগস্ট অযোধ্যায় জাঁকজমক করে রাম মন্দিরের ভূমি পুজোর আয়োজন করা হয়েছে। যে ক’জন অতিথিকে আমন্ত্রণ করা হয়েছিল তাদের মধ্যে অধিকাংশেরই বয়স ৬০ বছরের ওপরে।করোনা পরিস্থিতিতে ভূমিপুজো থেকে বিরত থাকারও আবেদন জানিয়েছিলেন বিরোধীরা। কিন্তু তাদের আবেদনে কর্ণপাত করেনি রাম মন্দির ট্রাস্ট।

তবে এবার প্রধান পুরোহিতের সহকারী পুরোহিত এবং ১৬ জন নিরাপত্তা রক্ষীর করোনা ধরা পড়ায় কিছুটা হলেও সতর্ক হয়েছে রাম মন্দির ট্রাস্ট।

সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, অতিথিদের তালিকা ৩০০ থেকে কেটেছেঁটে ১৭০-১৮০ জনে নামিয়ে আনা হয়েছে। বহু হাই প্রোফাইল অতিথিকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দিতে বলা হয়েছে। এদের মধ্যে রয়েছেন বর্ষীয়ান বিজেপি নেতা লালকৃষ্ণ আডবাণী, মুরলী মনোহর যোশীরা।

নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্মীদের বয়স বেঁধে দেওয়া হয়েছে। ঠিক হয়েছে, প্রধানমন্ত্রী-সহ ভিভিআইপিদের নিরাপত্তার দায়িত্বে সেই সব পুলিশকর্মীকেই রাখা হবে, যাঁদের বয়স ৪৫-এর কম এবং যাঁদের শরীরে অন্য কোনও রোগ নেই৷ ৪৫ বছরের কম বয়স, রাজ্য পুলিশের সশস্ত্র বাহিনীর এমন সাড়ে তিন হাজার জওয়ানের নামের তালিকা তৈরি করা হচ্ছে।

অনুষ্ঠানের দিন ত্রিস্তরীয় নিরাপত্তা বলয় তৈরি করা হবে। যার নেতৃত্বে থাকবেন প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসপিজি জওয়ানরা। তাঁদের সুস্থতার দিকও খতিয়ে দেখা হবে আগে।

You might also like
Leave a Comment