দেশ

৩০ দিনের কম সময়ে হিন্দু ধর্মের সবচেয়ে বড় মন্দির ‘রাম মন্দির’ নির্মাণে উঠল ১৫০০ কোটি টাকা! 

উত্তরপ্রদেশের অযোধ্যায় নির্মিত হচ্ছে হিন্দু ধর্মের সবচেয়ে বড় মন্দির ‘রাম মন্দির’। বর্তমানে এই মন্দির নির্মাণের জন্য অনুদান গ্রহণ চলছে। ১০,৫০, ১০০০ নিজের সামর্থ্য অনুযায়ী আপনি দান করতে পারেন। কিন্তু কোনও সংস্থা বা কর্পোরেট হাউসের থেকে এই মন্দির নির্মাণের জন্য কোনও অর্থ নেওয়া হবে না বলে ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছিল। ব্যক্তিগতভাবে হিন্দু-মুসলিম নির্বিশেষে এই মন্দির নির্মাণের যে কেউই সাহায্য করতে পারে।

প্রসঙ্গত উল্লেখ্য, রাম মন্দিরের জন্য দান সংগ্রহ অভিযান গত মাস থেকে শুরু হয়েছিল। গোটা দেশ জুড়েই অয্যোধ্যায় রাম মন্দিরের জন্য চাঁদা সংগ্রহ অভিযান চালানো হচ্ছে। ভিক্ষুক থেকে শুরু করে সাধু সবাই হাত বাড়িয়ে দিয়েছেন মন্দির নির্মাণে।

এখনও পর্যন্ত রাম মন্দির নির্মাণের জন্য ১ হাজার ৫০০ কোটি টাকার থেকেই বেশি দান সংগ্রহ করা হয়েছে। তাৎপর্যপূর্ণ ভাবে এই টাকা উঠেছে ৩০ দিনের‌ও কম সময়ে। গত মাসে মকর সংক্রান্তিতে বিশ্ব হিন্দু পরিষদের তরফ থেকে শুরু হওয়া এই অভিযান গোটা দেশ জুড়ে শুরু হয়।

শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্রর কোষাধ্যক্ষ স্বামী গোবিন্দ দেব গিরি জানিয়েছেন, বৃহস্পতিবার অর্থাৎ ১১ই ফেব্রুয়ারি পর্যন্ত পাওয়া পরিসংখ্যান অনুযায়ী অয্যোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য ১ হাজার ৫১১ কোটি টাকা সংগ্রহ হয়ে গিয়েছে।

শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ন্যাসের সচিব চম্পত রায় বলেন, ‘মন্দির নির্মাণের জন্য সমাজের প্রতিটি শ্রেণীর মানুষই দান দিতে এগিয়ে এসেছেন। বিশ্ব হিন্দু পরিষদের প্রায় দেড় লক্ষ কর্মী বাড়ি বাড়ি গিয়ে চাঁদা গ্রহণ করছে। রাম মন্দির ন্যাস এই কাজের জন্য ভারতীয় স্টেট ব্যাংক, পাঞ্জাব ন্যাশানাল ব্যাংক আর ব্যাংক অফ বরোদায় অ্যাকাউন্ট খুলেছে।

Related Articles

Back to top button