India

কৃষক আন্দোলন ইস্যুতে সরকারের বিরুদ্ধে ভুল খবর পরিবেশন করে সমালোচনার মুখে স্বনামধন্য সাংবাদিক রভিশ কুমার! চাইলেন ক্ষমা

বিজ্ঞাপন

দেশের সবচেয়ে নির্ভরযোগ্য সাংবাদিকের তকমা আছে তাঁর গায়েই। তিনি রভিশ কুমার! এনডিটিভির স্বনামধন্য সাংবাদিক। তবে এই প্রখ্যাত সাংবাদিক মাঝেমধ্যেই ভুল খবর পরিবেশন করে ফেলেন। এবং এর ফলে তীব্র সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে।

বিজ্ঞাপন

এবার কৃষক আন্দোলন ইস্যুতে সরকারের সমালোচনা করে ভুয়ো খবর পরিবেশন করেছেন তিনি। উঠেছে এমনই গুরুতর অভিযোগ। রভিশ কুমার ১৪ই জানুয়ারি ২০২১ প্ৰাইম টাইম শোতে ভারত সরকারের উপর ভুল ডেটা প্রেরণ করার অভিযোগ তুলেছিলেন।

বিজ্ঞাপন

অভিযোগ করেছিলেন, ভারত সরকার কৃষি পণ্য ক্রয়ের বিষয়ে ভুল তথ্য দিয়েছে। তবে এই প্রখ্যাত সাংবাদিকের অভিযোগ সামনে আসার পর সরকারের তরফে জানিয়ে দেওয়া হয় যে তাঁর তরফ থেকে ওঠা অভিযোগ সম্পূর্ণ ভুল ও ভিত্তিহীন।

বিজ্ঞাপন

কৃষক আন্দোলন ইস্যুতে সরকারের বিরুদ্ধে ভুল খবর পরিবেশন করে সমালোচনার মুখে স্বনামধন্য সাংবাদিক রভিশ কুমার! চাইলেন ক্ষমা 2

বিজ্ঞাপন

প্রসঙ্গত উল্লেখ্য, রভিশ অনুষ্ঠানে কেন্দ্রীয় বাণিজ্য মন্ত্রী পীযুষ গোয়েলের ইনফোগ্রাফিকের কথা উল্লেখ করেছিলেন। পীযুষ গোয়েল ইনফোগ্রাফিক গ্রাফ ১১ জানুয়ারি পোস্ট করেছিলেন। যেখানে তিনি বলেছিলেন, ১০ই জানুয়ারি অবধি ভারত সরকার ৫৩৪ লক্ষ মেট্রিক টন ধান ক্রয় করেছে। আর পূর্ববর্তী বছরে সেটা ছিল ৪২৩ লক্ষ মেট্রিক টন।

গ্রাফের ডেটা দেওয়ার পর পীযুষ গোয়েল লিখেছিলেন, মাননীয় নরেন্দ্র মোদীর প্রয়াসের দরুন আগের বছরের তুলনায় এ বছরে ২৬% বেশি ধান MSP দামে ক্রয় করা হয়েছে। এতে ৭১ লক্ষ কৃষক লাভবান হয়েছেন। বাণিজ্যমন্ত্রী আর‌ও লিখেছিলেন, কৃষকদের হিতের জন্য MSP রয়েছে এবং থাকবে।

সেখানেই রভিশ কুমার অভিযোগ তুলে বলেন ফুড এন্ড পাবলিক ডিস্ট্রিবিউশন মিনিস্ট্রি এর ওয়েবসাইট অনুযায়ী ২০১৯-২০ মোট ক্রয় ৪২৩ LMT নয় বরং ৫১৯ LMT ছিল। তাই ২৬% এর পরিসংখ্যানটাও ভুল ছিল বলে দাবি করেন রভিশ কুমার।

তবে সরকারের তরফে তাঁর অভিযোগ যে সম্পূর্ণ ভুল এবং ভিত্তিহীন তা জানানোর পর নিজের কৃত ভুলের জন্য ক্ষমা চান এনডিটিভির এই নামী সাংবাদিক। নিজের ফেসবুক থেকে পোস্ট করে তিনি লেখেন  যে তাঁর ভুল হয়েছে। তিনি এক টুইটকে কেন্দ্র করে ভুল বিশ্লেষণ করেছেন।

কৃষক আন্দোলন ইস্যুতে সরকারের বিরুদ্ধে ভুল খবর পরিবেশন করে সমালোচনার মুখে স্বনামধন্য সাংবাদিক রভিশ কুমার! চাইলেন ক্ষমা 3

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading