India

পঞ্জাবে সিধুকে আউট করতে এবার বিজেপির হয়ে ময়দানে নামছেন হরভজন সিং? নিজেই স্পষ্ট করলেন অবস্থান

বিজ্ঞাপন

একুশের নির্বাচনের আগে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিজেপিতে যোগ দেওয়া নিয়ে বিস্তর জল্পনা তৈরি হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। আর এবার পঞ্জাবের বিধানসভা নির্বাচনের আগে সৌরভের দুই শিষ্য হরভজন সিং ও যুবরাজ সিংয়ের বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা তৈরি হচ্ছে। এই বিষয়ে কী বললেন হরভজন নিজে?

বিজ্ঞাপন

সম্প্রতি হরভজন সিং ও যুবরাজ সিংয়ের বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা ওঠে। ‘দিল্লি ক্রাউন’ নামক একটি টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে দাবি করা হয়, “বিশ্বস্ত সূত্র মারফত জানা গিয়েছে যে খুব শীঘ্রই হরভজন সিং ও যুবরাজ সিং বিজেপিতে নাম লেখাতে চলেছে”।

বিজ্ঞাপন

বলে রাখি, ভারতীয় প্রাক্তন ক্রিকেটারদের রাজনীতিতে যোগ দেওয়া নতুন কোনও বিষয় নয়। নভজ্যোত সিং সিধুও বিজেপির হাত ধরেই রাজনীতির ময়দানে এসেছিলেন। বিজেপিতে যোগ দিয়েছেন বিশ্বকাপজয়ী ক্রিকেটার কীর্তি আজাদও।

বিজ্ঞাপন

একুশের নির্বাচনে বিজেপির টিকিটে বাংলায় বিধায়ক হয়েছেন অশোক দিন্দা। তামিলনাড়ুতে বিজেপিতে যোগ দিতে দেখা গিয়েছিল প্রাক্তন লেগস্পিনার লক্ষ্মণ শিবরামকৃষ্ণনকেও। তবে হরভজন নিজেই স্পষ্টভাবে জানিয়ে দিলেন যে তিনি বিজেপিতে যোগ দিচ্ছেন না। যা খবর রটেছে,তা আসলে ভুয়ো।

বিজ্ঞাপন

পঞ্জাবে এই মুহূর্তে রাজনৈতিক পরিবেশ বেশ উত্তপ্ত। প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং নিজের আলাদা দল গড়ার কথা ভাবছেন। বিজেপির পাশাপাশি অকালি দলের সঙ্গে জোট বেঁধে নির্বাচনে লড়ার পরিকল্পনা রয়েছে তাঁর। অন্যদিকে পঞ্জাবে নিজেদের জমি শক্ত করতে আম আদমি পার্টির অরবিন্দ কেজরিওয়াল নানান প্রতিশ্রুতি দিচ্ছেন।

এরই মাঝে অবশ্য কংগ্রেসে কিছুটা স্বস্তি দেখা দিয়েছে। নভজ্যোত সিং সিধুর ‘বিদ্রোহী’ সুর কিছুদিনের জন্য শোনা যাচ্ছে না। চরণজিৎ সিং চন্নি মুখ্যমন্ত্রী হিসেবে শক্ত হাতে রাশ টানার চেষ্টা চালাচ্ছেন। আর এরই মধ্যে বিজেপিও সেখানে মাটি শক্ত করার চেষ্টা চালাচ্ছে।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading