দেশ

পুজোর আগে দুর্ভোগ বাড়বে যাত্রীদের, বাতিল করা হয়েছে হাওড়া শাখার একাধিক ট্রেন, চলবে ইন্টারলকিংয়ের কাজ

ছত্রিশগড়ের বিলাসপুর ডিভিশনে চলবে ইন্টারলকিংয়ের কাজ। আর সেই কারণেই আগামী ২৮শে সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণ-পূর্ব ও মধ্য রেলের এলাধিক ট্রেন বাতিল করা হয়েছে। এর জেরে বাতিল হয়েছে হাওড়া শাখার একাধিক ট্রেন। আর এর ফলে পুজোর আগে বেশ ভোগান্তির মুখে পড়তে হবে যাত্রীদের।

আগামী ২৮ সেপ্টেম্বর পর্যন্ত বাতিল করা হয়েছে হাওড়া-মুম্বই দুরন্ত এক্সপ্রেস, হাওড়া-পুণে দুরন্ত এক্সপ্রেস, হাওড়া-মুম্বই সিএসএমটি মেল, সাঁতরাগাছি-জবলপুর হামসফর এক্সপ্রেস, সাঁতরাগাছি-পুণে হামসফর এক্সপ্রেস।

এদিকে বাতিল হয়েছে হাওড়া-পুণে আজাদ হিন্দ এক্সপ্রেস, হাওড়া-মুম্বই গীতাঞ্জলি এক্সপ্রেস, শালিমার-লোকমান্য তিলক এক্সপ্রেস, পোরবন্দর-শালিমার এক্সপ্রেস, শালিমার-উদয়পুর এক্সপ্রেস, সাঁতরাগাছি-পোরবন্দর এক্সপ্রেস।

এদিকে হাওড়া-বর্ধমান শাখায় একাধিক লোকাল ট্রেনও বাতিল করা হয়েছে আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত। হাওড়া-বর্ধমান শাখার মেন লাইনে যে ট্রেনগুলি বাতিল করা হয়েছে, সেই ট্রেনের নম্বরগুলি হল – ৩৭৮৩৪, ৩৭৮৩৬, ৩৭৮৩৮, ৩৭৮৪০, ৩৭৮৪২, ৩৭৮৪৪ এবং ৩৭৮৪৬। এদিকে হাওড়া-বর্ধমান শাখার কর্ড লাইনে ৩৬৮৩৮, ৩৬৮৪০, ৩৬৮৪২ এবং ৩৬৮৪৪ নম্বরের ট্রেনগুলি বাতিল করা হয়েছে।

অন্যদিকে আবার ৫০ ঘণ্টা পরও পুরুলিয়ায় আদ্রা ডিভিশনের কুস্তাউর ও পশ্চিম মেদিনীপুরে খড়গপুর ডিভিশনের খেমাশুলি স্টেশনে আন্দোলন চলছেই। রেলপথ অবরোধ থাকার কারণে একাধিক ট্রেন বাতিল হয়েছে। অনেক ট্রেনকে অন্য পথে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। তাছাড়া বেশ কয়েকটি ট্রেনের সময়সূচিতে বদল করা হয়েছে। কয়েকটি ট্রেনকে আবার মাঝপথে আটকে দেওয়া হয়েছে বলেও জানা গিয়েছে।

Related Articles

Back to top button