দেশ

আকাশ থেকে খসে পড়ল ‘রহ্যসজনক’ বস্তু, কী এটা? ভিনগ্রহের কিছু? নাকি উল্কা? অদ্ভুত এই বস্তু নিয়ে উত্তেজনা তুঙ্গে

হঠাৎই আকাশ থেকে খসে পড়ল কিছু একটা জিনিস। একটা বস্তু। কিন্তু ঠিক কী এই বস্তু, তাই-ই ঠাওর করা দায়। এটা কী ভিনগ্রহের কোনও জিনিস? নাকি উল্কা? নাকি আবার মহাকাশযানের কোনও ভাঙা টুকরো? এই নিয়েই এখন উত্তেজনা বেশ তুঙ্গে।

জানা গিয়েছে, গুজরাতে একাধিক জায়গায় আকাশ থেকে এদিন খসে পড়ে এই অদ্ভুত বস্তুটি। কালো রঙের বলের মত দেখতে একটি ধাতব বস্তু। এটি ওজনে প্রায় ৫ কেজি। জানা গিয়েছে, গুজরাতের খামভোলাজ, বহলেজ, ও রামপুরাতে খসে এই বস্তুটি খসে পড়ে। অনেকেই আবার মনে করছেন, এটি কৃত্রিম উপগ্রহের ভাঙা অংশ হলেও হতে পারে। তবে গোটা বিষয়টি নিয়ে যে বেশ ধোঁয়াশা ছড়িয়েছে, তা বলাই বাহুল্য।

স্থানীয় গ্রামবাসীদের কথা অনুযায়ী, আচমকাই খুব জোরে এক বিকট আওয়াজ শুনতে পান তারা। বাড়ির বাইরে বেরিয়ে দেখেন যে মাটিতে কিছু একটা বড় বলের মতো কিছু পড়ে রয়েছে। একের পর এক এই বস্তু দেখা যায় উক্ত এলাকায়। আর এই বস্তুগুলি একে অপরের থেকে ১৫ কিলোমিটারের মধ্যেই পড়ে রয়েছে বলে জানা যায়।

সূত্রের খবর অনুযায়ী, এই ঘটনায় কেউ আহত হন নি। স্থানীয় প্রশাসনের তরফে এই বস্তুগুলি আসলে কী, তা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়েছে। আদৌ কোনও মহাজাগতিক বস্তু নাকি অন্য কিছু, তা খতিয়ে দেখা হচ্ছে।

Related Articles

Back to top button