সব খবর সবার আগে।

ভয়ে কাঁপছে আমজনতা, ঘূর্ণিঝড় নিভারের দাপটে ছুটি ঘোষণা এই রাজ্যে!

আর কিছু মিনিটের অপেক্ষা তারপরেই নিজের গতি নিয়ে পন্ডিচেরি ও তামিলনাড়ুতে ঢুকে পড়বে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় নিভার। আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে যে ঝড়ের গতিবেগ হতে পারে ১৩০ থেকে ১৪৫ কিলোমিটার প্রতি ঘন্টা। ইতিমধ্যেই প্রবল শক্তি সঞ্চয় করে বিরাট আকার ধারণ করেছে এই ঘূর্ণিঝড়।সকাল সাড়ে এগারোটার সময় নিভার পন্ডিচেরি থেকে ১৯০ কিলোমিটার এবং চেন্নাই থেকে ২৫০ কিলোমিটার দূরে অবস্থান করছিল।

পন্ডিচেরি , তামিলনাড়ু , অন্ধ্রপ্রদেশে নেওয়া হয়েছে প্রয়োজনীয় সতর্কতামূলক ব্যবস্থা। এই তিন রাজ্যের সরকারি সাধারণ মানুষের সাহায্যের জন্য হেল্পলাইন নম্বরের ঘোষণা করেছেন।তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী আগামীকাল রাজ্যের ১৩ টি জেলায় ছুটি ঘোষণা করেছেন।
অন্ধপ্রদেশের দক্ষিণবর্তী উপকূল এলাকায় ইতিমধ্যেই প্রবল বৃষ্টি শুরু হয়ে গিয়েছে।জাতীয় বিপর্যয় মোকাবিলা ৮ টি বাহিনী ইতিমধ্যেই তামিলনাড়ুতে পৌঁছেছে এছাড়াও ২টি উদ্ধার কার্যে সাহায্যকারী নৌকাও পাঠানো হয়েছে চেন্নাইতে। মধ্য চেন্নাইয়ের যেসব জায়গা ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে সেইসব জায়গা পরিদর্শনে গিয়েছিলেন ডিএমকে প্রেসিডেন্ট এম কে স্ট্যালিন। আগামীকাল দক্ষিণ রেলওয়ে সাতটি ট্রেন বাতিল করে দিয়েছে।
বর্তমানে ভারতীয় কোস্টগার্ডের ভেসেল চেন্নাইয়ের উপকূল এলাকায় পৌঁছেছে ত্রাণ সামগ্রী নিয়ে। এছাড়াও ভারতীয় সেনা তামিলনাডু বিভিন্ন জায়গায় ১৪টি জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর দল পাঠিয়েছে।তামিলনাড়ু থেকে ইতিমধ্যেই ৩০ হাজার জন মানুষ এবং পন্ডিচেরি থেকে ৭ হাজার জন মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। রাজ্য সরকার এবং কেন্দ্রীয় সরকার মিলিত ভাবে কাজ করছে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...