সব খবর সবার আগে।

সরকারের সমালোচনা করতে গিয়ে ‘মিম’ শেয়ার করে মহিলাদের ও ভারতীয় যোগ’কে অশালীন আক্রমণ শশী থারুরের 

কংগ্রেস নেতার শশী থারুর বরাবরই বিতর্কিত। সোশ্যাল মিডিয়াতে যথেষ্ট জনপ্রিয় তিনি। যে কোন‌ও বিষয়েই নিজের ঠোঁট কাটা বক্তব্য রাখতে পিছপা হননা এই উচ্চশিক্ষিত নেতা।

যেমন গতকাল অর্থাৎ রবিবার কংগ্রেসের এই প্রবীণ নেতা মোদী সরকারের সমালোচনা করতে গিয়ে যৌনইঙ্গিতবাহী একটি মিম সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন।

এই মিমটিতে যেমনভাবে ভারতের জগৎবিখ্যাত যোগব্যায়ামকে অপমান করা হয়েছে তেমন ভাবেই অসম্মান করা হয়েছে মহিলাদের।

আর‌ও পড়ুন-পুদুচেরি বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা হারালো কংগ্রেস, ইস্তফা দিলেন মুখ্যমন্ত্রী ভি নারায়ানস্বামী

 

এই মিমটি জনপ্রিয় আমেরিকান অ্যানিমেটেড সিটকম সিরিজ দ্য সিম্পসনস-এর। যেখানে দেখানো হয়েছে মার্গ সিম্পসন একটি ‘যোগ: ভঙ্গিতে রয়েছেন। এবং ঘাড় ঘুরিয়ে ‘যোগ’ প্রশিক্ষককে জিজ্ঞাসা করছেন এই ভঙ্গিটির নাম কি? ‘যোগ’ প্রশিক্ষক উত্তরে বলেছেন যে এটি ‘ভারতীয় করদাতা’ ভঙ্গি।

থারুরের এই ডার্ক হিউমর, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে সময় নেয়নি। নেট দুনিয়ায় তীব্র সমালোচনা করা হচ্ছে প্রবীণ এই কংগ্রেস নেতার।

অনেকে তো তাঁর শিক্ষা নিয়েও প্রশ্ন তুলছেন! কিভাবে তিনি যৌনইঙ্গিতবাহী একটি মিম সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন তা ভাবাচ্ছে ভারতীয়দের।

এমনকি কেউ কেউ এমনও প্রশ্ন তুলেছেন যে কংগ্রেসের নীতি অনুসারে এই জাতীয় যৌন অবস্থানের ক্ষেত্রে কোনও মহিলা কার্টুন চরিত্র প্রদর্শন করা মানে তা হয়়ত ‘মহিলা ক্ষমতায়ন’ হিসেবে বিবেচিত হয়।

প্রসঙ্গত উল্লেখ্য দু’দিন আগেও একটি মিম শেয়ার করে তিনি আক্রমণ করেছিলেন মোদী সরকারকে।

সেই মিমে দেখা গিয়েছিল, রামদেব শীর্ষাসন করছেন। সামনে লেখা রয়েছে এক লিটার পেট্রোলের দাম। অর্থাৎ ৯০ টাকা। মালয়ালমে লেখা, ‘আপনারা যদি রামদেবের থেকে যোগের প্রশিক্ষণ নেন, তাহলে এক লিটার পেট্রোলের দাম আপনাদের চোখেও পড়বে ০৬ টাকা।’‌ থারুর ইংরেজি অনুবাদ করে টুইটারে পোস্ট করলেন। নিমেষে ভাইরাল সেই টুইট‌ও।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...