দেশ

এবারে জঙ্গি ঘাটি উড়িয়ে দিতে ইজরায়েল থেকে আরও শক্তিশালী বোমা আনছে ভারত।

এবারে আরও শক্তিশালী বোমা আসতে চলেছে ভারতীয় বায়ুসেনার হাতে। যা দিয়ে সহজেই উড়িয়ে দেওয়া যাবে একের পর এক শত্রু পক্ষের বাংকার। ফলস্বরূপ এবারে আরও শক্তিশালী হয়ে উঠলো ভারতীয় সেনা। আগামী সেপ্টেম্বর মাসেই ইজরায়েল থেকে এই ঘাতক বোমা চলে আসবে ভারতের হাতে।

 

বালাকোটের এয়ারস্ট্রাইকে জঙ্গি ঘটিগুলো উড়াতে ভারত ব্যবহার করেছিল স্পাইস ২০০০ বোমা। সেই বোমারই আরও আধুনিক সংস্করণ এবার আসতে চলেছে ভারতের হাতে। বালাকোটে যে বোমা দ্বারা হামলা চালানো হয়েছে সেই স্পাইস ২০০০ বোমাগুলো ছিল তুলনায় ভারী। তা বাড়ির ছাদ ফুটো করে ভেতরে প্রবেশ করে বিস্ফোরণ ঘটাতো। তবে নয়া সংস্করণের বোমাগুলোতে রয়েছে কংক্রিটের বাড়ি ঘর পুরোপুরো ভাবে ধ্বংস করার শক্তি। এমনকি শত্রু পক্ষের বাংকার উড়িয়ে দিতেও সক্ষম সেই বোমা।

নয়া সংস্করণের এই বোমাতে থাকছে ৮০-৯০ কেজির বিস্ফোরক এবং ধারালো পদার্থ৷ স্পাইক ২০০০ বোমা ছাড়াও ইজরায়েল থেকে ভারতীয় বায়ুসেনার হাতে আসতে চলেছে মার্ক ৮৪ ওয়ারহেড৷ সূত্রের খবর, আগামী সেপ্টেম্বর মাসেই ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর ভারত সফরে আসতে চলেছেন৷ তাঁর সঙ্গেই এইসমস্ত অস্ত্র সম্ভার ভারতের হাতে আসতে চলেছে বলে খবর৷

Related Articles

Back to top button