সব খবর সবার আগে।

চাকুরি প্রার্থীদের জন্য সুখবর, উচ্চমাধ্যমিক পাশে ৪,৫০০ ক্লার্ক নিয়োগের বিজ্ঞপ্তি দিল কেন্দ্র

করোনার বাজারে চাকুরি প্রার্থীদের জন্য সুখবর শোনালো কেন্দ্রীয় সরকার। ৪ হাজার ৫০০ ক্লার্ক নিয়োগের বিজ্ঞপ্তি দিল কেন্দ্র। CHSL পরীক্ষার মাধ্যমে হবে নিয়োগ। দেশের যে কোন‌ও‌ জায়গায় উচ্চমাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় পাশ করা যুবক এবং যুবতীরা পারবেন এই চাকরিতে আবেদন করতে। বিশদে দেখে নিন এই চাকরিতে আবেদনের বাস্তারিত- ৬ নভেম্বর ২০২০ তে আবেদন শুরু হবে। আবেদন করার শেষ তারিখ হল ৫ই ডিসেম্বর ২০২০।

আবেদনকারীদের বয়স ১ জানুয়ারি ২০২১ তারিখ হিসাবে ১৮ থেজে ২৭ বছর। সংরক্ষিতদের জন্য বয়সের ছাড়া রয়েছে ( তপশিলি জাতি ও উপজাতিদের জন্য ৫ বছর, অন্যান্য পিছিয়ে পড়া শ্রেনীর জন্য ৩ বছর, প্রতিবন্ধীদের জন্য ১০ বছর, এবং এক্স সার্ভিসমেনদের জন্য ৩ বছরের ছাড় রয়েছে)।

এই চাকরিতে আবেদনের জন্য লোয়ার ডিভিশন ক্লার্ক, জুনিয়ার সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট, পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, শর্টিং অ্যাসিস্ট্যান্টদের জন্য যে কোন‌ও শাখায় উচ্চমাধ্যমিক পাশ। ডেটা ইন্ট্রি অপারেটর, ডেটা এন্ট্রি অপারেটর গ্রেড A পদে আবেদন করতে গেলে আপনার উচ্চমাধ্যমিকে বিজ্ঞান শাখা নিয়ে পড়াশোনা থাকতে হবে।

এই পদে শূন্যস্থান রয়েছে ৪ হাজার ৫০০ (লোয়ার ডিভিশন ক্লার্ক, জুনিয়ার সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট, পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, শর্টিং অ্যাসিস্ট্যান্ট, ডেটা ইন্ট্রি অপারেটর, ডেটা এন্ট্রি অপারেটর গ্রেড A)। লোয়ার ডিভিশন ক্লার্ক ও জুনিয়ার সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্টদের জন্য বেতন ধার্য ১৯ হাজার ৯০০ থেকে ৬২ হাজার ৩০০ টাকা।

পোস্টাল অ্যাসিস্ট্যান্ট ও শর্টিং অ্যাসিস্ট্যান্টদের বেতন ২৫ হাজার ৫০০ থেকে ৮১ হাজার ১০০ টাকা, ডেটা ইন্ট্রি অপারেটর, ডেটা এন্ট্রি অপারেটর গ্রেড A দের বেতনও বেতন ২৫ হাজার ৫০০ থেকে ৮১ হাজার ১০০ টাকা। নিম্নোক্ত ওয়েবসাইটটি বিস্তারিত তথ্য জানতে ফলো করুন www.sss.nic.in

You might also like
Comments
Loading...