সব খবর সবার আগে।

আগামী সপ্তাহেই ১০০ কোটি টিকাকরণের লক্ষ্যমাত্রা পূরণ, বড় জয় কেন্দ্রের, উচ্ছ্বসিত মোদী

চলতি বছরের মধ্যেই যাতে দেশে ১০০ কোটি টিকা দেওয়া যায়, এমনই লক্ষ্য নিয়েছিল কেন্দ্র সরকার। সেই প্রাথমিক লক্ষ্য অক্টোবরেই পূরণ হবে বলে মনে করা হচ্ছে। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৯৬.৭৫ কোটি টিকা দেওয়া হয়েছে। বাকি এখনও ৩ কোটির কিছু বেশি।

দেশে এখন চলছে উৎসবের মরশুম। এই কারণে টিকাকরণ প্রক্রিয়াতে কিছুটা ঢিলেমিভাব এসেছে। তবে আগামী সপ্তাহের মধ্যেই ১০০ কোটি টিকাকরণের লক্ষ্যমাত্রা ভারত যে পূরণ করতে পারবে, সে বিষয়ে আশাবাদী কেন্দ্র সরকার। আগামী সোমবার বা মঙ্গলবারের মধ্যেই হয়ত সেই টার্গেট পূরণ করবে ভারত।

তবে বিজেপির টার্গেট আসন্ন বিধানসভা নির্বাচনমুখী পাঁচ রাজ্য। উত্তরপ্রদেশ, গুজরাত, উত্তরাখণ্ড, গোয়া ও পঞ্জাবে কড়া নজর দিচ্ছে কেন্দ্র সরকার।

এই পাঁচ রাজ্যে যাতে টিকাকরণের উপর বেশি করে জোর দেওয়া যায়, এমনটাও নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও বিজেপির তরফে মন্ত্রীদের নির্দেশ দেওয়া হয়েছে যাতে দশেরার পর এই পাঁচ রাজ্যের নানান জায়গায় গিয়ে জনসংযোগ বাড়ানো হয় ও টিকাকরণের প্রক্রিয়া তদারকি করা হয়।

আগামী সপ্তাহেই যদি ভারত ১০০ কোটি টিকাকরণের লক্ষ্যমাত্রা পূরণ করে, তাহলে তা প্রধানমন্ত্রী তথা কেন্দ্র সরকারের কাছে হবে একটি বড় সাফল্য। তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন যে চলতি বছরের মধ্যে প্রাপ্তবয়স্কদের টিকাকরণ সম্পন্ন হবে। কিন্তু সেই লক্ষ্যমাত্রা পূরণ হওয়া সম্ভব নয়। কারণ প্রাপ্তবয়স্কদের অনেকেই এখনও টিকার প্রথম ডোজই পাননি।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...