দেশ

ব্যাপক ঘাটতি অক্সিজেনের! উৎপাদন বাড়িয়ে কেন্দ্রকে সহায়তা করতে ময়দানে নামছে টাটা ও রিলায়েন্স গ্রুপ

করোনার দ্বিতীয় ঢেউতে ফের ভেঙে পড়ার মুখে দেশের স্বাস্থ্য ব্যবস্থা। হু হু করে বাড়ছে সংক্রমণ। গতিতে কিভাবে লাগাম পরানো যায় বুঝেই উঠতে পারছেন না চিকিৎসকরা। ‌ মৃত্যুহার‌‌ও বেশ বেশি।

এই অবস্থায় দেশে অক্সিজেনের ব্যাপক ঘাটতি দেখা গেছে। ‌আর এবার অক্সিজেনের ঘাটতি মেটাতে ময়দানে নামছে টাটা ও রিলায়েন্স গ্রুপ। এই উদ্যোগের প্রশংসা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উল্লেখ্য, মঙ্গলবার রাত ৮টা ৪৫ মিনিটে দেশবাসীর উদ্দেশে ভাষণ রাখতে গিয়ে প্রধানমন্ত্রী অক্সিজেনের ঘাটতির কথা স্বীকার করে নেন।‌ আর এরপরই টাটা এবং রিলায়েন্সের তরফে ঘোষণা করা হয় যে অক্সিজেনের ঘাটতি মেটাতে কেন্দ্রকে সাহায্য করবে উভয় সংস্থাই। উৎপাদন বাড়িয়ে আরও বেশি পরিমাণে মেডিক্যাল অক্সিজেন সরবরাহ করবে এই বহুজাতিক দুই সংস্থা।

আরও পড়ুন-“যেনতেন প্রকারেণ বাংলা দখল করতে হবে! তার পরই লকডাউন করবে ওঁরা”, কেন্দ্রকে বিঁধে দাবি অভিষেকের

টাটা গ্রুপের তরফে টুইট করে জানানো হয়,  ভারতের জনগণের কাছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আবেদন প্রশংসনীয়। কোভিড -১৯ এর বিরুদ্ধে লড়াই জোরদার করার জন্য যথাসাধ্য চেষ্টা করার লক্ষ্যে প্রতিশ্রুতিবদ্ধ আমরা। অক্সিজেন সঙ্কট প্রশমিত করার জন্য, স্বাস্থ্য পরিকাঠামোকে আর‌‌ও জোরদার করার জন্য আমাদের সংস্থা একটি চেষ্টা করবে। টাটা গ্রুপ তরল অক্সিজেন পরিবহনের জন্য এবং দেশে অক্সিজেনের ঘাটতি মেটাতে ২৪টি ক্রাইওজেনিক কন্টেইনার আমদানি করছে।

টাটা গ্রুপের এই টুইটটি রিটুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লেখেন, ‘টাটা গ্রুপের সহানুভূতিপূর্ণ পদক্ষেপ। একসাথে, ভারতবাসী কোভিড -১৯ এর বিরুদ্ধে লড়াই করবে।’

আরও পড়ুন-করোনা-হানায় ত্রস্ত দেশে ঘর ঠান্ডা রাখার যন্ত্রটিও হয়ে উঠছে সাক্ষাৎ ভিলেন!

টাটার মতোই রিলায়েন্স গ্রুপও মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ এবং গুজরাতের মতো রাজ্যে, যেখানে প্রতিদিন করোনা সংক্রমনের হার বেড়ে চলেছে, সেখানে অক্সিজেন সরবরাহ বাড়িয়ে দৈনিক ৭০০ টন করার সিদ্ধান্ত নিয়েছে। জামনগরের তেল শোধনাগারে এই অক্সিজেন উৎপাদন হবে।

Related Articles

Back to top button