India

বিছানা করে মশারি টাঙ্গিয়ে অফিসের মধ্যেই ঘুমের প্রস্তুতি নিচ্ছিলেন সুপার, আচমকাই হাসপাতালে হাজির হলেন স্বাস্থ্যমন্ত্রী

বিজ্ঞাপন

চলতিও সপ্তাহে রাজ্যের স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে তেজস্বী যাদবের। এর আগে হাসপাতাল পরিদর্শনে গেলেন বিহারের উপমুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী। আর হাসপাতালের বেহাল অবস্থা দেখে বেশ ক্ষুব্ধ হলেন তিনি। তবে পাটনা মেডিক্যাল কলেজের সুপারের অফিসে ঢুকে তিনি যা দেখলেন, তাতে তাঁর চক্ষু চড়কগাছ।

বিজ্ঞাপন

গতকাল, মঙ্গলবার রাতে একাধিক হাসপাতাল পরিদর্শনে বের হন তেজস্বী যাদব। এর মধ্যে অন্যতম ছিল পাটনা মেডিক্যাল কলেজ হাসপাতাল। সেখানে পৌঁছে কার্যত মেজাজ হারান তিনি। প্রথমে সাধারণ ওয়ার্ড ঘুরে দেখেন স্বাস্থ্যমন্ত্রী। সেখানের এমন বেহাল অবস্থা নিয়ে হাসপাতালের সুপারের সঙ্গে দেখা করবেন বলে তাঁর অফিসে যান।

বিজ্ঞাপন

নিরাপত্তারক্ষীরা মন্ত্রীকে দেখে চমকে যান। তারা সুপারের অফিসের দরজা খুলে দেন। আর অফিসের ভিতরে ঢুকেই চমকে যান মন্ত্রী। সুপার ততক্ষণে নিজের অফিসের বিছানা করে মশারি টাঙ্গিয়ে শোওয়ার প্রস্তুতি নিচ্ছেন। স্বাস্থ্যমন্ত্রীকে দেখে ঘুম মাথায় সুপারের।

বিজ্ঞাপন

পাটনা মেডিক্যাল কলেজ হাসপাতাল-সহ বেশিরভাগ হাসপাতাল পরিদর্শন করে অসন্তোষ প্রকাশ করেন তেজস্বী যাদব। রোগী ও রোগীর পরিবারের সদস্যরা মন্ত্রীর কাছে হাসপাতালের অপরিচ্ছন্ন শৌচাগার, চিকিৎসক-ওষুধ অমিল থাকার অভিযোগ করেন। মহিলারা জানান যে হাসপাতালের শৌচাগার এত নোংরা যে তাদের বাইরের পে অ্যান্ড ইউজ টয়লেট ব্যবহার করতে হয়।

বিজ্ঞাপন

রোগীর পরিজনরা এও অভিযোগ জানান যে হাসপাতালের ফার্মেসিতে অধিকাংশ ওষুধ পাওয়া যায় ন। বাইরে থেকেই ওষুধ কিনতে হয়। এরপর রাজ্যের স্বাস্থ্য পরিষেবার হাল নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মন্ত্রী। প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেন তিনি।

মন্ত্রীর এই হাসপাতাল পরিদর্শনের এই ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে যে মন্ত্রীর সামনেই হাসপাতালের করিডরে রোগীরা শুয়ে রয়েচেন। কুকুর-বিড়াল ঘুরছে ওয়ার্ডে। এরপরই মন্ত্রী সুপারের ঘরে হাজির হন কথা বলার জন্য। পরে তেজস্বী যাদব বলেন, “হাসপাতালে পর্যাপ্ত ওষুধ নেই, চারদিকে গাফিলতির ছাপ, ফলে ঠিক মতো পরিষেবা পাচ্ছেন না রোগীরা। তাঁরা কেউ কেউ মেঝেতে পড়ে আছেন। কেন এই অব্যবস্থা! আমাদের সরকার ব্যবস্থা নেবে”।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading